তীব্র গরম: ‘হিট স্ট্রোকে’ আইনজীবীর মৃত্যু

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-11 19:27:26
তীব্র গরম: ‘হিট স্ট্রোকে’ আইনজীবীর মৃত্যু

সৈয়দ শফিউল ইসলাম আলাউদ্দিন

ঢাকা আদালত চত্বর এলাকায় তীব্র গরমে মধ্যে ‘হিট স্ট্রোকে’ এক আইনজীবীর মৃত্যু হয়েছে। সৈয়দ শফিউল ইসলাম আলাউদ্দিন নামে ওই আইনজীবীর বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলায়। তিনি ২০২১ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন।

বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকায় আদালত এলাকায় মাথা ঘুরে পড়ে যান শফিউল। সেখান থেকে তাকে প্রথমে ঢাকা বারের ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে পাশের ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার একটি মামলার শুনানি শেষ বেলা সাড়ে ১২টার দিকে মেট্রো বারের সামনে কালো কোট ও গাউন পরা অবস্থায় মাথা ঘুরে পড়ে যান শফিউল। এসময় মো. ওসমান গনি নামে এক আইনজীবী তাকে তখন তাকে রিকশায় তুলে ঢাকা বারের ক্লিনিকে নিয়ে গেলে

এ বিষয়ে আইনজীবী ওসমান গনি সাংবাদিকদের জানান, আমি তাকে সঙ্গে নিয়ে দাঁড়িয়ে থেকে মুখে ও মাথায় হালকা পানি দিলাম। এরপর অনেক কষ্টে রিকশায় উঠিয়ে ঢাকা বারের হসপিটালে আনলাম। ডাক্তার দেখে বললেন, ‘হিট স্ট্রোক’ করেছেন।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মিজানুর রহমান মামুন জানান, ডাক্তারের কাছ থেকে আমরা তথ্য পেয়েছি শফিউল হিট স্ট্রেকে মারা গেছেন। মাদারীপুরের কালকিনিতে তার গ্রামের বাড়িতে মরদেহ পৌঁছানোর ব্যবস্থা করেছি।

বিকাল ৪ টার দিকে মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে এই আইনজীবীর জানাজা অনুষ্ঠিত হয়।


আরও দেখুন: