বিএসএমএমইউয়ে চক্ষুরোগের জন্য ৭টি ক্লিনিক চালু

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-09 17:00:13
বিএসএমএমইউয়ে চক্ষুরোগের জন্য ৭টি ক্লিনিক চালু

ক্লিনিকগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে চোখের বিভিন্ন ধরনের রোগের চিকিৎসায় ৭টি ক্লিনিক চালু হয়েছে।

মঙ্গলবার (৯ মে) বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের উদ্যোগে প্রতিষ্ঠিত ক্লিনিকগুলো উদ্বোধন করেন উপাচার্য ও বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

ক্লিনিকগুলো হলো– নবজাতাক ও শিশুদের চক্ষু পরীক্ষাসহ চোখের সমস্যার চিকিৎসার জন্য আরওপি ক্লিনিক ও পেডিয়াট্রিক অফথালমোলজি ক্লিনিক, চোখের নীরব ঘাতক গ্লুকোমা রোগের চিকিৎসার জন্য গ্লুকোমা ক্লিনিক, কর্ণিয়াজনিত সমস্যার চিকিৎসায় কর্ণিয়া ক্লিনিক, ট্যারা চোখের সমস্যা ও রোগের চিকিৎসায় অকুলোপ্লাস্টি ক্লিনিক, চোখের ক্যান্সারজনিত চিকিৎসায় অকুলার অনকোলজি ক্লিনিক এবং চোখের স্নায়ুবিক সমস্যা ও রোগের চিকিৎসায় নিউরো অফথালমোলজি ক্লিনিক।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাফর খালেদ, অধ্যাপক ডা. সৈয়দ আব্দুল ওয়াদুদ, অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শওকত কবীর, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ শীষ রহমান, সহযোগী অধ্যাপক ডা. মঈনুল হক প্রমুখ।


আরও দেখুন: