নারায়ণগঞ্জে ভুয়া চিকিৎসক গ্রেফতার, জেল-জরিমানা

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-06 17:24:31
নারায়ণগঞ্জে ভুয়া চিকিৎসক গ্রেফতার, জেল-জরিমানা

গ্রেফতার হওয়া ভুয়া চিকিৎসক আব্দুর রশিদ সরকার।

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বেসরকারি মেডিকেল প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে আব্দুর রশিদ সরকার নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করে দুই বছরের কারাদণ্ড এবং পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (৫ মে) বিকেলে ফতুল্লার পঞ্চবটি এলাকায় নাজ ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতালে  অভিযান চালিয়ে তাকে গ্রেফতার ও সাজা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এন.এস.আই) তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এন এস আই কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

গ্রেফতার হওয়া আব্দুর রশিদ সরকারের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর থানার পীর কাশিমপুর এলাকায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন জানান, আব্দুর রশীদ সরকার ২০২২ সালের ২৬ ফেব্রুয়ারি বগুড়া আমদীঘিতে আল সাফা ডায়াগনস্টিক সেন্টার থেকে ভুয়া চিকিৎসক হিসেবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গ্রেফতার হন। দুই বছরের কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ডে সাজাপ্রাপ্ত হয়ে দুই মাস কারাভোগ করেন। পরবর্তীতে কারাগার থেকে ছাড়া পেয়ে সেখানকার প্রতারণার ব্যবসা গুটিয়ে নারায়ণগঞ্জে এসে পুনরায় একই কার্যক্রম শুরু করেন।


আব্দুর রশীদ সরকার নিজেকে মেডিসিন ও চর্মরোগ বিশেষজ্ঞ সার্জন পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় পদ্মা ডায়াগনস্টিক সেন্টার এবং পঞ্চবটি এলাকায় নাজ ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে রোগীদের ভুল চিকিৎসা দিয়ে আসছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিনি বৈধ সনদ ও আইডি দেখাতে ব্যর্থ হন এবং নিজের অপরাধের কথা স্বীকার তাকে গ্রেফতার করে সাজা প্রদান করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন।

 


আরও দেখুন: