সহকারী অধ্যাপক হলেন ১৪৩ চিকিৎসক (তালিকাসহ)

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-03 12:17:24
সহকারী অধ্যাপক হলেন ১৪৩ চিকিৎসক (তালিকাসহ)

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়

সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতি পেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের ১৪৩ কর্মকর্তা। মঙ্গলবার (২ মে) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে কর্মরত কর্মকর্তাগণকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেডে ৩৫,৫০০-৬৭,০১০ টাকা বেতনক্রমে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রদানপূর্বক তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি করা হলো

বদলি/পদায়নকৃত কর্মকর্তারা আগামী ১১ মে তারিখের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় ১৩ মে থেকে বর্তমান কর্মস্থলে তাৎক্ষণিক অব্যাহতি (স্ট্যান্ডরিলিজ) মর্মে গণ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাওয়াদের মধ্যে প্যাথলজি বিভাগের ২৯ জন চিকিৎসক, বায়োকেমিস্ট্রি বিভাগের ১৮ জন, মাইক্রোবায়োলজি বিভাগের সাতজন, ইপিডিমিওলজি অ্যান্ড কমিউনিটি মেডিসিন বিভাগের একজন, কার্ডিয়াক ইলেকট্রোফিজিওলজি বিভাগের একজন, নন-ইনভেসিভ কার্ডিওলজি বিভাগের একজন ও পেডিয়াট্রিক নিউরোসার্জারি বিভাগের একজন, পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগের ১০ জন, হ্যান্ড অ্যান্ড মাইক্রো সার্জারি বিভাগের একজন ও ইপিডিমিওলজি বিভাগের ছয়জন রয়েছেন।

এ ছাড়াও এডাল্ট সাইকিয়াট্রি ও এডিকশন সাইকিয়াট্রি বিভাগের একজন, চাইল্ড এডোলসেন্ট অ্যান্ড ফ্যামেলি সাইকিয়াট্রি বিভাগের দুইজন, ডেন্টিস্ট্রি বিভাগের আটজন, পেডিয়াট্রিক নেফ্রোলজি বিভাগের নয়জন, পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড নিউট্রিশন বিভাগের ১৬ জন, ব্লাড ট্রান্সফিউশন বিভাগের ১৮ জন, সাইন্ড অব ডেন্টাল মেটেরিয়াল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনজন, সার্জিক্যাল অনকোলজি বিভাগের ছয়জন, হেপাটোবিলিয়ারি সার্জারি বিভাগের চারজন সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন।

→পদোন্নতি প্রাপ্ত চিকিৎসকদের তালিকা দেখতে ক্লিক করুন

 


আরও দেখুন: