গাজীপুরে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-02 13:31:24
গাজীপুরে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার

মডার্ণ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার

গাজীপুর মহানগরের পূবাইল থানার মিরের বাজারে অবস্থিত মডার্ণ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে মেডিকেল টেষ্টে ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশ করেছে দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দৈনিক যুগান্তর।

ভুক্তভোগীদের অভিযোগ, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন না থাকলেও রোগ নির্ণয়ের জন্য বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষার নামে প্রতিষ্ঠানটি হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।

জানা যায়, ১৭ই এপ্রিলে পূবাইলের বড়াদল এলাকার নিলিমা (১৪) নামে এক কিশোরী এক পেটের সমস্যা নিয়ে ডায়াগনস্টিক সেন্টারে আসলে ডা. তাসনীম সুলতানার পরামর্শে আল্ট্রাসনোগ্রাম করা হয়। রিপোর্ট দেখে ডা. তাসনীম সুলতানা জানান রোগীর লিভারে পানি জমেছে।

রিপোর্ট পেয়ে রোগীর পরিবার দুশ্চিন্তা ও হতাশাগ্রস্থ হয়ে পড়েন। পরের দিন উত্তরা পপুলার ডায়াগনস্টিক সেন্টারে আবাও আল্ট্রাসনোগ্রাম করানো হলে সেখানকার রিপোর্টে ডা. মতিউর রহমান খান রোগীর বাবাকে জানান তার মেয়ের লিভারে কোন সমস্যা নেই।

এ বিষয়ে নিলিমার বাবা এনামুল হোসেন বলেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি চাই না।

অনুমোদন ছাড়া কিভাবে ডায়াগনস্টিক সেন্টার চালাচ্ছে ও ভুল রিপোর্টের বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন গাজীপুর জেলা সিভিল সার্জন কর্মকর্তা ডা. মো. খাইরুজ্জামান।


আরও দেখুন: