বাড়বে রাতের তাপমাত্রা, ঝড়-বৃষ্টি ৬ বিভাগে

ডক্টর টিভি ডেস্ক
2023-04-27 15:28:30
বাড়বে রাতের তাপমাত্রা, ঝড়-বৃষ্টি ৬ বিভাগে

আবহাওয়া অফিস

আবারও বাড়ছে গরম। টানা তিন দিন প্রায় বৃষ্টিহীন অবস্থা। এমন পরিস্থিতিতে দাবদাহ অব্যাহত ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে ছয় বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫। রাজধানীতে মৃদু দাবদাহ বইছে।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পাবনা ছাড়া দেশের কোথাও বৃষ্টি হয়নি। এ সময়ে ঈশ্বরদীতে ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তিনি বলেন, ঢাকা, চট্টগ্রাম এবং খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা, পটুয়াখালী ও ভোলার ওপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও সামান্য বাড়তে পারে রাতের তাপমাত্রা। দুদিন পর বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

বৃহস্পতিবার দেশের দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


আরও দেখুন: