সলিমুল্লাহ মেডিকেলের শেখ লিমনের মৃত্যুতে ভার্চুয়াল জগতে শোকের ছায়া

ডক্টর টিভি রিপোর্ট
2023-04-17 18:37:16
সলিমুল্লাহ মেডিকেলের  শেখ লিমনের মৃত্যুতে ভার্চুয়াল জগতে শোকের ছায়া

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শেখ লিমন

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৪৮তম ব্যাচের (চতুর্থ বর্ষের) শিক্ষার্থী শেখ লিমনের মৃত্যুতে ভার্চুয়াল জগতে শোকের ছায়া নেমে এসেছে। 

রোববার (১৬ এপ্রিল) ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্সে (নিন্স) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন।

গত ২০ মার্চ বন্ধুদের সাথে কক্সবাজার ঘুরতে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান লিমন। কক্সবাজারের ইনানি বিচ থেকে ফেরার পথে ঝড়ের কবলে পড়ে পুরো ব্যাচ। ঝড়ের কারণে একটি গাছের ডাল ভেঙে পড়ে লিমনের মাথায়। অজ্ঞান অবস্থায় তাকে নিকটস্থ কক্সবাজার মেডিকেলের আইসিইউতে ভর্তি করা হয় ও পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজে ওর অপারেশন সম্পন্ন হলেও তিনি কোমাতে ছিলেন। দীর্ঘদিন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে থেকেও আর স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি তিনি। চলে গেছেন না ফেরার দেশে। 

স্যার সলিমুল্লাহ মেডিকেলের ছাত্রী ফারহা তারান্নুম ফাইজা লেখেন, গত বছর নিজেরা যখন কক্সবাজার ট্যুরে গিয়েছিলাম পুরো ব্যাচ, মাথাতেও আসেনি এমন কিছু ঘটতে পারে! লাইফ কতটা আনপ্রেডিক্টেবল! 
অনেক দোয়া করেছিলাম, ছোট ভাই! এভাবে দুর্ঘটনায় অকালে মৃত্যু আসলে মেনে নেওয়া যায় না! 


সাকিবুল হক নামের একজন লেখেন, Life is so unpredictable!! Only predictable thing is death & we have to die


মাহফুজুর রহমান মুরাদ শেখ লিমনের মৃত্যুর সংবাদটি শেয়ার করে তার ফেসবুক টাইমলাইনে বলেন, জীবন কতটা অনিশ্চিত।


শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলের শিক্ষার্থী নাফিস মাহমুদ বলেন, লিমনের সাথে পরিচয় এডমিশন সিজনে। যদিও সে সেকেন্ড টাইমার ছিল। তারপরেও আমাদের ব্যাচেই পড়তো ফার্স্ট টাইমারদের সাথে।  অসম্ভব পরিশ্রমী ছেলে। আল্লাহ তোকে জান্নাতুল ফেরদাউস নসিব করুক,আমিন।।

জাহেদুল ইসলাম জনি নামের একজন লেখেন, নটর ডেম কলেজের ২০১৮ ব্যাচের ছাত্র ও Students BEE এর প্রতিষ্ঠাতা ছিলেন শেখ লিমন। নটর ডেমে ভর্তির জন্য বাইরে থেকে আসা অনেক শিক্ষার্থী থেকে শুরু করে হলিক্রস, জোসেফে ভর্তিচ্ছু স্টুডেন্টদেরও নানাভাবে সাহায্য করতেন। লিমন ভাই স্যার সলিমুল্লাহ মেডিকেল এ পড়াশোনা করতেন পাশাপাশি Students BEE কেও পরিচালনা করতেন।

মেডিকেল কলেজ ফর উইমেন অ্যান্ড হসপিটালের শিক্ষার্থী সিনথিয়া মাজিদ লিফা বলেন, ‘এক স্বপ্নবাজ নক্ষত্রের পতন!

নটর ডেম শিক্ষার্থী সৌরভ দে তার ফেসবুক টাইমলাইনে লেখেন, ফেসবুকে ঢুকেই ভাইয়ের মৃত্যুসংবাদ পেলাম। বিশ্বাসই হচ্ছে না।  ভাইয়ের সাথে সর্বশেষ ২৪ ব্যাচের নবীনবরণে দেখা হয়েছিল। ভাইকে বলেছিলাম ভাইয়া আপনার ওখানে যে real skeleton আর Bones গুলো আছে ওগুলো একটু practically দেখে বইয়ের ভাষার সঙ্গে connect করতে চাই।
ভাই হাসিমুখে বলেছিলেন, ‘চলে আসিস। কিন্তু সময় হয়ে উঠেনি আর সুযোগও নেই!’

শেখ লিমনের মৃত্যুতে ডক্টর পরিবার শোকাহত। আমরা তার আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

 


আরও দেখুন: