গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক স্বাস্থ্যসচিব

ডক্টর টিভি রিপোর্ট
2023-04-17 16:38:08
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক স্বাস্থ্যসচিব

সাবেক স্বাস্থ্যসচিব এম এম নিয়াজউদ্দিন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করবেন সাবেক স্বাস্থ্যসচিব এম এম নিয়াজউদ্দিন। তিনি জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন।  

সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সচিব-২ খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য জানান।

এম এম নিয়াজউদ্দিন ২০১৩ এবং ২০১৪ সালে স্বাস্থ্যসচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এবং মোহাম্মদ নাসিমের মন্ত্রিত্বে সচিব হিসেবে মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছিলেন। 

সরকারি চাকরি হতে অবসর গ্রহণের পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের আমন্ত্রণে জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃৃক্ত হয়ে পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা মনোনীত হন।

১৯৯৫ সালে গোপালগঞ্জ সদরের ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছেন। ৮৩ ব্যাচের এই কর্মকর্তা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সংবাদপত্রে দেওয়া তথ্যানুযায়ী, কানাডার কৃষি উন্নয়ন বিভাগের তালিকায় এম এম নিয়াজউদ্দিন একজন কৃষক। এজন্য ৭৫ হাজার কানাডিয়ান ডলারে ১ হেক্টর কৃষি জমি লীজ নিয়েছেন। এই জমিতে গ্রীস্মকালে নানা ফল হয়। বাংলাদেশে থেকেই এই কৃষি জমি তদারকি করেন নিয়াজউদ্দিন।

প্রসঙ্গত, পাঁচ সিটিতে ভোটের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জাতীয় নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত হলেও সিটি করপোরেশনের ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

ঘোষিত তফসিল থেকে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে আগামী ২৫ মে। খুলনা ও বরিশাল সিটিতে ১২ জুন এবং রাজশাহী ও সিলেটে ভোট হবে ২১ জুন।


আরও দেখুন: