কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থোপেডিক্স অপারেশন সম্পন্ন

ডক্টর টিভি রিপোর্ট :
2023-04-17 10:32:08
কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থোপেডিক্স অপারেশন সম্পন্ন

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ দ্বিতীয়বারের মতো একজন রোগীর অর্থোপেডিক্স অপারেশন সম্পন্ন

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একজন রোগীর অর্থোপেডিক্স অপারেশন সম্পন্ন হয়েছে। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে দ্বিতীয়বারের মতো এই অপারেশন হলো। ডক্টর টিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম। 

কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের এনামুল হক নামে একজন রোগী দীর্ঘদিন ধরে তার ডান হাতের রেডিয়াস ও আলনা হাড়ের ফ্রাকচার নিয়ে জটিলতায় ভুগছিলেন। ইতিপূর্বে তিনি বাইরে গিয়ে ডাক্তার দেখালেও গরীব এই রোগী এনামুলের পক্ষে সম্ভব ছিলনা বিশাল অংকের অপারেশন ব্যয় বহন করার। অবশেষে তিনি কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা নাদিম রোগী দেখে অপারেশনের উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় আজকে (রোববার, ১৬ এপ্রিল) সেই রোগীর অপারেশন সম্পূর্ন বিনামূল্যে সফলভাবে সম্পন্ন করা হয়।

অপারেশন টিমে ছিলেন- 

সার্জনঃ ডাঃ গোলাম মোস্তফা নাদিম অর্থোপেডিক্স সার্জারী ও উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ), এসিস্ট্যান্ট সার্জনঃ ডা: আশরাফুল আলম নিপু, অ্যানেসথেসিওলজিস্ট ডাঃ খোকন বড়ুয়া, ওটি ইনচার্জ মোহা: মোরশালিন ইসলাম, ইফতে খান বাপ্পি. সিনিয়র স্টাফ নার্স  জান্নাতুল মাওয়া ও আয়া সপ্না রানী দাশ। 

দুর্গম এই দ্বীপ অঞ্চলে এ ধরনের আধুনিক চিকিৎসা সেবা পাওয়ায় রোগী এনামুল হক ও তার পরিবারের সদস্যরা ইউ এইচ অ্যান্ড এফ পি ডাঃ গোলাম মোস্তফা নাদিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আরও দেখুন: