জ্ঞান ফিরেছে ডা. মর্তুজা মামুনের, কথা বলতে পারছেন

ডক্টর টিভি রিপোর্ট
2023-04-17 00:01:49
জ্ঞান ফিরেছে ডা. মর্তুজা মামুনের, কথা বলতে পারছেন

ডা. মর্তুজা আল মামুন

সড়ক ‍দুর্ঘটনায় আহত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমউ)-এর রেসিডেন্ট  ও ৩৩তম বিসিএস কর্মকর্তা ডা. মর্তুজা আল মামুনের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। আজ জ্ঞান ফিরেছিল। প্রশ্ন করলে তার উত্তর দিয়েছে, আঙ্গুল ধরতে বললে ধরতে পেরেছেন। আজ সিডেশনের (ঘুমের ‍ওষুধের) ডোজ কমানো হয়েছিল, কিন্তু অস্থির (Restless) হয়ে যায় বলে ওষুধ এখনও চলছে। 

রোববার রাতে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মেজবাহুল মোকাররাবীন ডক্টর টিভিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাসের ধাক্কায় আহত মোটরবাইকআরোহী ডা. মর্তুজা মামুন বর্তমানে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন। 

ডা. মেজবাহুল মোকাররাবীন বলেন, সবার দোয়ায় ডা. মর্তুজা মামুনের শারীরিক অবস্থা ভালোর দিকে। চেস্ট ড্রেইন বা বুকে নল দিয়ে এক্সিডেন্টের কারণে জমটা বাঁধা রক্তের পরিমাণ কমে এসেছে। রক্তচাপ স্বাভাবিক রাখতে এখন আর সাপোর্ট (Nor Adrenalin) লাগছে না। অন্যান্য রিপোর্টগুলোও ভালো এসেছে । তবে ব্রেনের আঘাত নিয়ে এখনও আমাদের উদ্বেগ বা আতংক রয়েছে। আপনারা সবাই দোয়া করবেন, তিনি যেনো সম্পুর্ণ সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। 

প্রসঙ্গত, বাসের ধাক্কায় আহত মোটরবাইকআরোহী ডা. মর্তুজা মামুন বর্তমানে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন। 

৩৩তম বিসিএসের কর্মকর্তা ডা. মর্তুজা আল মামুন বৃহস্পতিবার রাতে দিনাজপুরের চিরিরবন্দরে রোডে মোটরবাইক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। অবস্থার  উন্নতি না হওয়ায় এয়ার এম্বুলেন্সে ঢাকায় নিয়ে আসা হয়েছে। 

শুক্রবার দুপুর আড়াইটার দিকে ডা. মর্তুজা আল মামুনকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। 

ডা. মর্তুজা আল মামুন সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ ফিজিক্যাল মেডিসিনে উচ্চতর ডিগ্রিতে অধ্যয়নরত।  

ডা. মর্তুজা আল মামুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, বগুড়া থেকে ১৫তম ব্যাচে এমবিবিএস পাস করেন। এরপর তিনি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। 

পরে তিনি ষষ্ঠ গ্রেডে পদোন্নতি পেয়ে দিনাজপুর সদর হাসপাতালে মেডিসিন বিভাগে আরপি হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল মেডিসিনে ফেজ বি’তে রয়েছেন।

ডা. মর্তুজা আল মামুনের সহধর্মিনী ডা. আরিফুন সোনালী বিসিএস ৪২তম ব্যাচের কর্মকর্তা। তিনি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন হিসেবে কর্মরত রয়েছেন।


আরও দেখুন: