বিএসএমএমইউয়ে শুভ নববর্ষ উদযাপিত

ডক্টর টিভি রিপোর্ট :
2023-04-14 15:47:12
বিএসএমএমইউয়ে শুভ নববর্ষ উদযাপিত

বিএসএমএমইউয়ে বাংলা বর্ষবরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শুভ নববর্ষ ১৪৩০ বঙ্গাব্দ উদযাপিত হয়েছে। বাংলা বর্ষবরণ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠান শুরু হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য ছিল বাউল গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল গীতি ও দেশাত্মবোধক গান। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

341157473_9689353381078568_504275658140928736_n

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এই অনুষ্ঠান পালন করা হচ্ছে। নতুন বছরে আমরা সবাই আরো বেশি করে উজ্জীবিত ও শক্তিশালী হবো, ঐক্যবদ্ধ হবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। আগামী বছরেও জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে তাকে নিয়ে দেশবাসী শুভ নববর্ষ পালন করতে পারবেন সেই প্রত্যাশা রাখি। আর একটা কথা মনে রাখতে হবে, অশুভ শক্তি এখনো তৎপর, সেই অশুভ শক্তির বিরুদ্ধ লড়াই চালিয়ে যেতে হবে এবং মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী শুভ শুক্তির বিজয়ের ধারা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা অংশ নেন। 


আরও দেখুন: