জাফরুল্লাহ ছিলেন চিকিৎসাসেবার পরিবর্তনের পথিকৃৎ

ডক্টর টিভি রিপোর্ট
2023-04-13 14:51:03
জাফরুল্লাহ ছিলেন চিকিৎসাসেবার পরিবর্তনের পথিকৃৎ

জাতির এই বীর সন্তানকে নিয়ে গর্ব করার অনেক কিছুই আছে

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ডা. জাফরুল্লাহ শুধু একজন বীর মুক্তিযোদ্ধাই নন বরং একজন আদর্শ মানুষ ছিলেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কেন্দ্রীয় শহিদ মিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে আমরা চিকিৎসাসেবার যে আমূল পরিবর্তন দেখছি, তার পথিকৃৎ ডা. জাফরুল্লাহ চৌধুরী। আমি তাকে দীর্ঘদিন ধরে চিনি। তাঁর পরিবার এবং ভাই-বোনদের সঙ্গে আমার পরিচয় আছে। এই সুবাদে তিনি আমাকে স্নেহ করতেন। ছোট ভাইয়ের মতো ডাকতেন। তাঁর প্রতি অসীম শ্রদ্ধা। জাতির এই বীর সন্তানকে নিয়ে গর্ব করার অনেক কিছুই আছে।

তিনি বলেন, সাধারণ মানুষের চিকিৎসক ছিলেন জাফরুল্লাহ চৌধুরী। দেশের চিকিৎসা খাতের উন্নয়নে তাঁর অবদান গুরুত্বপূর্ণ৷ তিনি একজন সাহসী বীর যোদ্ধার পাশাপাশি একজন খাঁটি বাঙালিও ছিলেন।

মন্ত্রী আরও বলেন, দেশকে প্রকৃত বাংলাদেশে রূপান্তর করা, আইনানুগ গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক দেশ সৃষ্টি করা, যেখানে সকল মানুষ সমান মর্যাদা পাবে এবং অধিকার ভোগ করবে, সেই যুদ্ধে ডা. জাফরুল্লাহ একজন সামনের সারির যোদ্ধা ছিলেন। তাঁর প্রতি অসীম শ্রদ্ধা।

ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ এপ্রিল রাত ১১টার দিকে মারা যান বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি দীর্ঘদিন কিডনি জটিলতায় ভুগছিলেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তাঁর লিভারের সমস‌্যাও দেখা দেয়। এ ছাড়া, তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত ছিলেন।


আরও দেখুন: