বাংলাদেশ নির্মাণে কাজ করেছেন ডা. জাফরুল্লাহ

ডক্টর টিভি রিপোর্ট
2023-04-13 14:11:11
বাংলাদেশ নির্মাণে কাজ করেছেন ডা. জাফরুল্লাহ

তাঁর মতো স্পষ্টবাদী, সৎ এবং গণতন্ত্রমনা মানুষ খুঁজে পাব কি না জানি না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান বলে আমি মনে করি। তাঁর ছাত্রজীবন থেকে আমরা যারা তাঁকে জানি, তিনি সারা জীবন সাধারণ মানুষের জন্য লড়াই করেছেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনারে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘মুক্তিযুদ্ধে তাঁর (ডা. জাফরুল্লাহ চৌধুরী) অসামান্য অবদান ছিল। পরবর্তীকালে বাংলাদেশকে নির্মাণের জন্য তিনি শুধু কথা বলেননি, কাজ করেছেন। গণস্বাস্থ্য কেন্দ্র একটি নজির। স্বাস্থ্য খাতে ও স্বাস্থ্য নীতিতে তাঁর যে ভূমিকা তা নিসন্দেহে এই জাতিকে উপকৃত করেছে।’

তিনি বলেন, ‘আমরা তাঁর মতো স্পষ্টবাদী, সৎ এবং গণতন্ত্রমনা মানুষ খুঁজে পাব কি না জানি না। তাঁর এই চলে যাওয়া আমাদের জন্য একটি বড় শূন্যতা সৃষ্টি করল। এই শূন্যতা সহজে পূরণ হবার নয়।’

ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ এপ্রিল রাত ১১টার দিকে মারা যান বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি দীর্ঘদিন কিডনি জটিলতায় ভুগছিলেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তাঁর লিভারের সমস‌্যাও দেখা দেয়। এ ছাড়া, তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত ছিলেন।


আরও দেখুন: