অভিভাবক হারাল গণস্বাস্থ্য পরিবার

ডক্টর টিভি রিপোর্ট :
2023-04-12 22:34:02
অভিভাবক হারাল গণস্বাস্থ্য পরিবার

ডা. জাফরুল্লাহর চৌধুরী

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গণস্বাস্থ্য পরিবার তাদের অভিভাবককে হারালো। আজ বুধবার (১২ এপ্রিল) শোকবার্তায় এ কথা বলেছেন গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক আলতাফুন্নেছা। 


গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক আলতাফুন্নেছা গণস্বাস্থ্য পরিবার, গণস্বাস্থ্য কেন্দ্র ও সহযোগী সংস্থা সমূহের কর্মকর্তা এবং কর্মচারীর পক্ষে এক বিবৃতিতে বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে দেশ ও জাতির অপূরনীয় ক্ষতি হয়ে গেছে।


ডা. জাফরুল্লাহ চৌধুরী (বড় ভাই) আত্মনিবেদন, কর্মনিষ্ঠা এবং সুদৃঢ় নৈতিক অবস্থান তাকে গণস্বাস্থ্য পরিবারের সবার কাছে শ্রদ্ধেয় ‘বড় ভাই’ করে তুলেছে। মানুষকে মর্যাদা দেওয়ার বিষয়টি ছিল তাঁর কাছে খুব গুরুত্বপূর্ণ। এমনকি পরিচিতি
যখন বিশ্বব্যাপী বিস্তৃত হয়েছে তখনো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থসেবা, শিক্ষার উন্নয়ন, অসহাযায় মানুষের সাহায্য ও বিনামূল্যে চিকিৎসা তাঁর অগ্রাধিকার ছিল।


সততা, বিনয় ও মানবিকতার এক বিরল দৃষ্টান্ত ছিলেন তিনি। তিনি সবসময় তার এসব গুণই গণস্বাস্থ্য প্রাতিষ্ঠানিক মূল্যবোধ গড়ে ওঠার ভিত্তি রচনা করেছে।


ডা. জাফরুল্লাহর চৌধুরীর মৃত্যুতে গণস্বাস্থ্য হারালো তাদের অভিভাবককে, দেশ হারালো এক জীবন্ত কিংবদন্তী স্বপ্নবাজ মানুষকে। তিনি ছিলেন অসহায় গরীব মানুষের জন্য বটবৃক্ষ, তাদের জন্য আমৃত্যু কাজ করে গেছেন।


তাঁর মৃত্যুতে দেশের উজ্জল নক্ষত্র খসে পড়লো এবং অপূরণীয় ক্ষতি হলো। বাংলাদেশের ইতিহাস যতদিন থাকবে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নাম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি ছিলেন, মানবিক সৎ সদা হাস্যউজ্জল গুনাবলীর অধিকারী।


শোক বার্তায় তিনি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিদায়ী আত্মার জন্য দেশবাসীর
নিকট দোয়া কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা
জানান।


উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, গণমানুষের বন্ধু, মানবতার ফেরিওয়ালা ডা. জাফরুল্লাহ চৌধুরী মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী শিরিন হক, এক মেয়ে বৃষ্টি চৌধুরী, এক ছেলে বারিশ চৌধুরীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 


আরও দেখুন: