সীতাকুন্ডে ১১ বছরের শিশুর বিনামূল্যে হার্নিয়া অপারেশন

অনলাইন ডেস্ক
2023-04-08 16:55:55
সীতাকুন্ডে ১১ বছরের শিশুর বিনামূল্যে হার্নিয়া অপারেশন

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরিফ উদ্দিন রমজান নামের ১১ বছরের শিশুর বিনামূল্যে সফল হার্নিয়া অপারেশন সম্পন্ন

আরিফ উদ্দিন রমজান নামের ১১ বছরের শিশুর বিনামূল্যে সফল হার্নিয়া অপারেশন সম্পন্ন হয়েছে চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। আজ শনিবার (৮ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নুর উদ্দিনের তত্ত্বাবধানে অপারেশনে নেতৃত্বে দেন সার্জারি বিশেষজ্ঞ ডাঃ আব্দুল্লাহ আল মারুফ (এফসিপিএস, সার্জারি)। এনেসতেশিয়ায় ছিলেন বিশেষজ্ঞ ডাঃ কে, এম, জোবায়দুল হুদা। আরও ছিলেন সহকারী সার্জন ও আবাসিক মেডিকেল অফিসার ডা. আসিফ মোহাম্মদ সাদমান, সিনিয়র স্টাফ নার্স সুষমা সরকার ও টি আটেনডেন্ট মঞ্রজুর আলম। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নুর উদ্দিন জানান, অপারেশনেরটির পিছনে একটি  কাহিনী আছে। রোগী আরিফ উদ্দিন রমজান এবং তার পিতা বিভিন্ন জায়গায় চেষ্টা করেছেন অপারেশনটি করার জন্য। কিন্তু রোগীর পিতা অসহায় ও দরিদ্র হওয়ায় অপারেশন করাতে পারছিলেন না। সেই মুহূর্তে এক লোক মারফত  সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কথা জানতে পারেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নুর উদ্দিনের সঙ্গে সরাসরি যোগাযোগ করেন তারা। এরপর সার্জারি বিশেষজ্ঞকে অনুরোধ করলে তিনি বিনা খরচায় অপারেশনে সম্মত হন। এরপর বিগত এক সপ্তাহ ধরে পরীক্ষা নিরীক্ষা করার পর আজকে সফলতার সাথে অপারেশনটি সম্পন্ন হলো। 

অপারেশন পরবর্তীতে রোগী ভাল আছে বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ডের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. নুর উদ্দিন। 


আরও দেখুন: