অক্সফোর্ডের আমন্ত্রণে ডেনমার্ক যাচ্ছেন ঢাকা মেডিকেল পরিচালক

ইকরাম সালিহ
2023-04-06 14:51:00
অক্সফোর্ডের আমন্ত্রণে ডেনমার্ক যাচ্ছেন ঢাকা মেডিকেল পরিচালক

ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাজমুল হক

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে ডেনমার্ক যাচ্ছেন ঢাকা মেডিকেল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাজমুল হক। তিনি ১২ দিনব্যাপী  কোভিড-১৯ /ডিআরআই প্রজেক্ট প্রকল্প বিষয়ক কার্যক্রমে অংশ নেবেন।

বৃহস্পতিবার দুপুরে ডক্টর টিভিকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাজমুল হক।

তিনি বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল তিনি ডেনমার্কের কোপেনহ্যাগানে কোভিড-১৯ /ডিআরআই প্রজেক্ট প্রকল্প বিষয়ক কার্যক্রমে অংশ নেব। আমি যেহেতু কোভিড নিয়ন্ত্রণের কর্মসূচিতে যুক্ত ছিলাম তারই অংশ হিসেবে যাচ্ছি। বাংলাদেশ থেকে আরও কয়েকজন সেখানে যাচ্ছেন।

ঢাকা মেডিকেল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাজমুল হক ডক্টর টিভিকে আরও জানান, আমার অনুপস্থিতিতে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন হাসপাতালের উপপরিচালক ডা. খালিকুজ্জামান খান।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, ডেনমার্ক গমনের জন্য ব্রিগেডিয়ার জেনারেল ডা. নাজমুল হক মোট ৩৫ দিনের ছুটি পেয়েছেন। তার আসা-যাওয়াসহ যাবতীয় ব্যয় বহন করবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৬ জুন কর্নেল মো. নাজমুল হককে ঢাকা মেডিকেল কলেজের পরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার।

করোনার ভয়াবহ প্রকোপের সময় তিনি সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দিনের স্থলাভিষিক্ত হন। নিয়োগ পাওয়ার পর ব্রিগেডিয়ার জেনারেল পদে পদোন্নতি পান নাজমুল হক।


আরও দেখুন: