ভাতা বৃদ্ধি দাবিতে মানববন্ধন করবেন বিএসএমএমইউ চিকিৎসকরা

অনলাইন ডেস্ক
2023-04-04 15:23:36
ভাতা বৃদ্ধি দাবিতে মানববন্ধন করবেন বিএসএমএমইউ চিকিৎসকরা

আগামী ৮ এপ্রিল বিএসএমএমইউ চত্বরে এ মানববন্ধন হবে

ভাতা বৃদ্ধির দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও এর অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বেসরকারি রেসিডেন্ট চিকিৎসকরা। আগামী ৮ এপ্রিল বিএসএমএমইউ চত্বরে এ মানববন্ধন করা হবে।

রেসিডেন্টরা জানিয়েছেন, বিএসএমএমইউর মোট চিকিৎসকের ৭০ ভাগ রেসিডেন্ট, যারা এমবিবিএস সম্পন্ন করে ন্যূনতম দুই বছর চিকিৎসা সেবা দিয়ে এখন বিশেষজ্ঞ হওয়ার জন্য এ বিশ্ববিদ্যালয়ে এসেছেন। বিনিময়ে তাদের ২০ হাজার টাকা ভাতা প্রদান করা হয়। কিন্তু এসব চিকিৎসকের প্রাইভেট প্র্যাকটিস করা নিষেধ। বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এ ভাতা দিয়ে জীবন পরিচালনা করা কোনোভাবেই সম্ভয় নয় বলে জানান তারা।

তাই আগামী আগামী ৮ এপ্রিল (শনিবার) বিএসএমএমইউ চত্বরে মানববন্ধন করার ঘোষণা দিয়েছেন তারা। ২০২১, ২২ ও ২৩ সেশনের রেসিডেন্টরা সকাল ১০টা থেকে মানববন্ধন করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের রেসিডেন্ট চিকিৎসক হাবিবুর রহমান সোহাগ।

তিনি আরও বলেন, রেসিডেন্টদের ভাতা ২০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা করার দাবিতে মানববন্ধন ডাকা হয়েছে। সকল রেসিডেন্ট দাবি সম্বলিত প্ল্যা-কার্ড, ব্যানার ও ফেস্টুনসহ উপস্থিত হবেন।

এর আগে পাঁচ বছরের রেসিডেন্সি কোর্সে অধ্যয়নরত এসব বেসরকারি চিকিৎসক প্রতি মাসে ১০ হাজার টাকা পারিতোষিক পেতেন। ২০১৭ সালের ২০ নভেম্বর গৃহীত সিদ্ধান্তের আলোকে তাদের ভাতা ২০ হাজার টাকা করা হয়।


আরও দেখুন: