বাসের মধ্যেই প্রসব সেবা দিলেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা!

অনলাইন ডেস্ক
2023-04-03 16:44:00
বাসের মধ্যেই প্রসব সেবা দিলেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা!

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে শিশুর মা ও স্বজনদের ফুলেল শুভেচ্ছা এবং শিশুর জন্য উপহার সামগ্রী প্রদান করা হয়

বাসের মধ্যেই প্রসব সেবা দিলেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা। 

সোমবার দুপুরে ডিরেক্টরেট জেনারেল হেলথের ফেসবুক পেইজে এ ঘটনা শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, গতকাল রোববার (২ এপ্রিল) আনুমানিক বিকাল ৪টা ২০মিনিটে চকরিয়া হতে চট্টগ্রাম যাওয়ার পথে ইয়াছিনা (বয়স ২৫), বাড়ি: কুতুবদিয়া, কক্সবাজার নামে এক প্রসূতি মায়ের তীব্র প্রসব বেদনা উঠে। এ সময় যাত্রীসহ একটি বাস এসে দাঁড়ায় চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সামনে। 

এসময় প্রসূতি মায়ের জরুরি অবস্থা থাকায় বাসের মধ্যেই (সকল যাত্রীদের নামিয়ে, সম্পূর্ণ নিরাপদ ব্যবস্থা নিশ্চিত পূর্বক নরমাল ডেলিভারির সকল নিয়ম মেনে) নরমাল ডেলিভারির মাধ্যমে একটি সুস্থ শিশু জন্মের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

পরবর্তীতে একটি সুস্থ ও স্বাভাবিক কন্যা শিশু (ওজন-৩ কেজি) জন্ম হলে শিশুটি ও মা-কে অন্ত:বিভাগে ভর্তি করিয়ে সম্পূর্ণ বিনামূল্যে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য সেবা দেয়া হয়।
মা ও শিশুটি সুস্থ থাকায় আজ ৩ এপ্রিলে ছাড়পত্র দেয়া হয়।

এসময় পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে শিশুর মা ও স্বজনদের ফুলেল শুভেচ্ছা এবং শিশুর জন্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

এ প্রশংসনীয় কাজে যারা জড়িত ছিলেন- ডা. কাজী ফারহানা নূর (জুনিয়র কনসালটেন্ট- গাইনি ও অব্ স), ডা. ফারহানা জেরিন (আবাসিক মেডিকেল অফিসার), ডা. সাদিয়া সারিন (মেডিকেল অফিসার), তাহমিনা আকতার (এস এ সি এম ও), সাইদা বেগম (মিডওয়াইফ), তানজিদা আকতার সুপ্তা (মিডওয়াইফ), আজিম উদ্দীন (ইমার্জেন্সি এটেন্ডেন্ট), জান্নাতুল ফেরদৌস (আয়া), রাহুল দে (পরিচ্ছন্নতা কর্মী)।

সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন ও জানিয়েছেন পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ। 


আরও দেখুন: