শজিমেকে রাতভর ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৮

অনলাইন ডেস্ক
2023-03-30 12:11:59
শজিমেকে রাতভর ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৮

নবাগত শিক্ষার্থীদের নিজ গ্রুপে ভেড়ানোকে কেন্দ্র করে সভাপতি ও সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত আট নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২৯ মার্চ) রাত ১০টা থেকে দফায় দফায় মেডিকেল কলেজের ছাত্রাবাসে রাত সাড়ে ১২টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। এ সময় ছাত্রাবাসের নিচতলার অন্তত পাঁচটি কক্ষ ভাঙচুর করা হয়।

শিক্ষার্থীরা জানান, সম্প্রতি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া নবাগত শিক্ষার্থীদের নিজ গ্রুপে ভেড়ানোকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন, শজিমেক শাখা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আসিফের অনুসারী ধ্রুব, অনিক, শুভ ও হৃদয়; সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন রনির অনুসারী ইমতিয়াজ, রেজা, ফুয়াদ ও অমিও।

বর্তমানে তারা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

শজিমেক শাখা ছাত্রলীগের সভাপতি আতিকুর আসিফ বলেন, জুনিয়ররা ক্যাম্পাসে আসার পর তাদের থাকা ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। তবে সাধারণ সম্পাদকের অনুসারীরা আমার কর্মীদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালিয়েছেন। সংঘর্ষের সময় আমি ক্যাম্পাসে ছিলাম না।

তবে সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন রনি বলেন, সভাপতির গ্রুপের নেতাকর্মী প্রথম আমার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে। পরে শিক্ষকরা এসে উভয়পক্ষ নিয়ে বিষয়টি মীমাংসা করেছেন। এ নিয়ে দ্বন্দ্বের কিছু নেই। জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে এর সূত্রপাত।

বগুড়া ছিলিমপুর (শজিমেক হাসপাতাল) পুলিশ ফাঁড়ির এসআই আনিছার রহমান জানান, বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত। কেউ অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও দেখুন: