দরিদ্র রোগীদের চিকিৎসার্থে যাকাতের টাকা গণস্বাস্থ্যে দানের আহ্বান

অনলাইন ডেস্ক
2023-03-29 21:26:42
দরিদ্র রোগীদের চিকিৎসার্থে যাকাতের টাকা গণস্বাস্থ্যে দানের আহ্বান

গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ধানমন্ডি, ঢাকা।

দরিদ্র রোগীদের ব্যয় সাশ্রয় ও চিকিৎসার্থে দেশের বৃহত্তম গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার‘ এ যাকাতের টাকা দান করার আহ্বান জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

আজ বুধবার (২৯ মার্চ) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়েছে, বিকল কিডনি রোগীদের বেঁচে থাকার চিকিৎসা হলো একমাত্র ডায়ালাইসিস। ডায়ালাইসিস সেবা অত্যন্ত ব্যয়বহুল। বিকল কিডনি রোগীদের বেশীর ভাগেরই সাথে অন্য কোন অসংক্রামক রোগ থাকেই। এ ছাড়া অন্যান্য চিকিৎসা খরচ, ঔষধ, যাতায়াত, বিশেষ খাবার ইত্যাদি খরচ বহন করতে হয়। দেখাযায়, রোগী যে আর্থিক অবস্থাই হউক না কেন, এই সকল রোগীরা চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে ধীরে ধীরে দরিদ্র থেকে দরিদ্রতর হতে থাকে। এক পর্যায়ে ডায়লাইসিস করাতে আর টাকা থাকে না। ডায়ালাইসিসের দর কমানোর পরও বিকল কিডনি রোগীরা শুধুমাত্র টাকার অভাবে নিয়মিত ডায়ালাইসিস করাতে পারছেন না।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশের সর্ববৃহৎ ডায়ালাইসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার’। এটি জনহিতকর দাতব্য ট্রাস্ট- গণস্বাস্থ্য কেন্দ্রের অধীনস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের একটি ‌অলাভজনক প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটি সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তিদের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ থেকে ৩২০ জন বিকল কিডনী রোগীদের নামমাত্র খরচে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়,‘আপনাদের সাহায্য প্রয়োজন, যারা সামর্থবান, দেশ-বিদেশে বসবাস করেন, তারা দান করুন, যাকাত দিন। কোন সাহায্য ক্ষুদ্র নয়। নিজে দান করুন, প্রিয়জনের নামে দান করুন। বন্ধুবান্ধবকে দান করতে সাহায্য করুন।
সকল প্রকার দান আয়কর মুক্ত।

নিম্নের যে কোন একাউন্টে যাকাত/দান পাঠাতে অনুরোধ করছে গণস্বাস্থ্য কেন্দ্র।

১. হিসাবের নামঃ গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, ইউনাইটেড কমার্শিয়াল

ব্যাংক লিঃ এলিফেন্ট রোড শাখা, নিউমার্কট, ঢাকা,

হিসাব নং- ০১৭১১০১০০০০০১০৫৮,

২. হিসাবের নামঃ গণস্বাস্থ্য নগর হাসপাতাল, প্রিমিয়ার ব্যাংক, পান্থপথ শাখা, ঢাকা।

হিসাব নং- ১৪৪১১১০০০০০৬৮,

বিকাশ একাউন্ট: ০১৭৩৩৯৯১৩৯১


ঠিকানা- গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, গণস্বাস্থ্য নগর হাসপাতাল,

১৪/ই, রোড নং ৬ ধানমন্ডি, ঢাকা ১২০৫।

পিবিএক্স- +৮৮০২৪১০৬০৯৩০-৩৪, +৮৮০৯৬০২১১১৯৪০-৪১,
০১৭০৯৬৬৩৯৯৪,০১৪০১১৭১৭৪২, ( এক্স: ০, ১০০,১১১,১৯৯)।

E-mail: donation@gonoshasthayakendra.org, web: gonoshasthayakendra.org

2eeca79b-5247-41dd-8eda-1d3aa0d7200d


আরও দেখুন: