নর্থ ইষ্ট মেডিকেলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক
2023-03-26 16:39:37
নর্থ ইষ্ট মেডিকেলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নর্থ ইষ্ট মেডিকেলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ-ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজী কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়।

কর্মসূচীর মধ্যে- ভোরে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে নর্থ ইষ্ট মেডিকেল কলেজের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরবর্তীতে কলেজ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

উক্ত অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া ও কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ আব্দুল খালিক বড় ভূইয়া উপস্থিত ছিলেন।

এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিঃ এর পরিচালক ও নেফ্রোলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধান  অধ্যাপক ডাঃ মোঃ মুখলেছ উদ্দিন। 

আরোও বক্তব্য রাখেন উপ-পরিচালক ও সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ জসিম উদ্দিন, বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ কামরুল হোসেন আজাদ, মাইক্রোবায়োলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: অভিজিৎ দাস, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ গুলজার আহমেদ। 
সভাটি উপস্থাপন করেন অধ্যাপক ডাঃ সাব্বির হোসেন,অধ্যাপক প্যাথলজী বিভাগ। উক্ত সভায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ-ডেন্টাল ইউনিট, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইষ্ট ক্যান্সার হাসপাতাল, নর্থ ইষ্ট নার্সিং কলেজ ও নর্থ ইষ্ট ইনষ্টিটিউট অব হেল্থ টেকনোলজী এর শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

337274334_212265854820500_2486343891740546687_n

আলোচনা সভা শেষে বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য যে, দিবসটি উপলক্ষ্যে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে বেশ কয়েকদিন থেকে বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষ্যে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদে জাতীয় শান্তি, অগ্রগতি ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। পরবর্তীতে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তিকৃত রোগীদের মধ্যে ইফতার বিতরণ করার কর্মসূচী রয়েছে। 


আরও দেখুন: