বিএসএমএমইউয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

অনলাইন ডেস্ক
2023-03-26 13:01:19
বিএসএমএমইউয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপিত

নানা আয়োজন ও কর্মসূচি পালনের মধ্য দিয়ে আজ রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। 

কর্মসূচির মধ্যে ছিল  সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শেখ রাসেল ফোয়ারার সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০ মিনিটে বি ব্লকের নীচে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে ও সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা। 

এরপর সাভার জাতীয় স্মৃতিসৌধে ও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা। 

এসব কর্মসূচিতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, ডিন অধ্যাপক ডা. রণজিত রঞ্জন রায়, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহউদ্দিন শাহ, অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. মোঃ নাজির উদ্দিন মোল্লাহ, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এইএইচএম জহুরুল হক সাচ্চু, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল রেজাউর রহমানসহ অনেকে। 

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর মোনাজাত করা হবে। 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জাকরণ, হাসপাতালের রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। 


আরও দেখুন: