'সেন্টার অব এক্সিলেন্স' স্বীকৃতি পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল

অনলাইন ডেস্ক
2023-03-17 17:00:01
'সেন্টার অব এক্সিলেন্স' স্বীকৃতি পেল ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল

সিঙ্গাপুরের TERUMO ইন্টারন্যাশনাল এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের মধ্যে সহযোগিতা চুক্তি সাক্ষরিত হয়

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালকে সেন্টার অব এক্সিলেন্স হিসাবে মনে করে সিঙ্গাপুর ভিত্তিক TERUMO ইন্টারন্যাশনাল। এরই অংশ হিসাবে প্রতিষ্ঠানটি ৩৫ জন তরুণ চিকিৎসককে সরাসরি প্রশিক্ষণে সহায়তা করছে। ১৬ ও ১৭ মার্চ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে হচ্ছে এই প্রশিক্ষণ কর্মশালা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) উদ্বোধনী অনুষ্ঠানে TERUMO ইন্টারন্যাশনাল এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের মধ্যে সহযোগিতা চুক্তি সাক্ষরিত হয়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর মহাসচিব অধ্যাপক ডা. খন্দকার আব্দুল আউয়াল (রিজভী) বলেন, হৃদরোগ চিকিৎসার জন্য প্রশিক্ষত জনবল প্রয়োজন। আর প্রশিক্ষিত চিকিৎসক গড়ে তুলতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে প্রশিক্ষণমূলক কর্মশালা চলমান থাকবে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এর কার্ডিওলজি বিভাগ এর বিভাগীয় প্রধান, অধ্যাপক ফজিলা-তুন-নেসা মালিক বলেন, TERUMO এর আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে তরুণ চিকিৎসকেরা হৃদরোগের বিভিন্ন চিকিৎসা পদ্ধতিতে দক্ষ হবে। হৃদরোগের চিকিৎসা করার জন্য চিকিৎসকদের দক্ষতা বাড়ানোর বিকল্প নাই।

দুই দিনের এই কর্মশালায় মোট তিনটি গ্রুপে ঢাকা মেডিকেল কলেজ হসপিটাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিএমএইস থেকে ৩৫ জন তরুণ হৃদরোগ বিশেষজ্ঞ প্রশিক্ষণে অংশ নেন


আরও দেখুন: