অপারেশন করায় পল্লী চিকিৎসকের ১ বছরের জেল

অনলাইন ডেস্ক
2023-03-17 12:38:10
অপারেশন করায় পল্লী চিকিৎসকের ১ বছরের জেল

অবৈধভাবে পাইলস ও পলিপাসসহ বিভিন্ন রোগের অপারেশন করায় পল্লী চিকিৎসক মো. দেলোয়ার হোসেনকে ১ বছরের কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

পল্লী চিকিৎসকের সনদ নিয়ে অবৈধভাবে পাইলস ও পলিপাসসহ বিভিন্ন রোগের অপারেশন করায় পল্লী চিকিৎসক মো. দেলোয়ার হোসেনকে ১ বছরের কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বাগেরহাট শহরের রেলরোড এলাকায় তার চেম্বারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার রোহন সরকার এ আদেশ দেন। এ সময় বাগেরহাট সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক রোহন সরকার জানান, পল্লী চিকিৎসকের সনদ নিয়ে কয়েক বছর ধরে বাগেরহাট সদর ও মোরেলগঞ্জে চেম্বার খুলে চিকিৎসা কার্যক্রম ও অপারেশন করে আসছিলেন দেলোয়ার হোসেন। এর আগেও অভিযান চালিয়ে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছিল। কিন্তু জেল থেকে মুক্তি পেয়ে তিনি আবার একই কাজ শুরু করেন। মূলতঃ তিনি পল্লী চিকিৎসক। অথচ নিজেকে পাইলস, গেজ ,নাকের পলিপাসসহ বিভিন্ন রোগের অপারেশনে বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে করে থাকেন।

ডা. মেহেদী হাসান জানান, অপারেশনের জন্য প্রয়োজনীয় কোনো মেডিকেল ডিগ্রি নেই দেলোয়ারের। এমনকি অপারেশনের প্রয়োজনীয় যন্ত্রপাতিও তার নেই। তার কোনো চিকিৎসাই বিজ্ঞানসম্মত নয়। এ চিকিৎসার ফলে ঝুঁকির মুখে পড়ছিল মানুষের জীবন।


আরও দেখুন: