বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি বিশেষজ্ঞ সেবাসহ নানা আয়োজন বিএসএমএমইউয়ে

অনলাইন ডেস্ক
2023-03-16 16:14:08
বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি বিশেষজ্ঞ সেবাসহ নানা আয়োজন বিএসএমএমইউয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি বিশেষজ্ঞ সেবাসহ নানা আয়োজন রয়েছে বিএসএমএমইউয়ে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, স্বেচ্ছায় রক্তদান, ফ্রি সার্জারি ও ইনভেস্টিগেশন সেবাসহ নানা কর্মসূচি পালিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার (১৭ই মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, সকাল ৭টা ৪৫মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

সকাল ৭টা ৫০ মিনিটে ক্যাম্পাসের বটতলায় বঙ্গবন্ধুর জীবনী সংক্রান্ত আলোকচিত্র প্রর্দশনী করা হবে।

সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ফ্রি সার্জারি ও ফ্রি রুটিন ইনভেস্টিগেশন (যেমন: সিবিসি, আরবিএস, এস ক্রিয়েটিনাইন, ইউরিন ফর আর/এম/ই) করা হবে।

সকাল ৮টা ৩০ মিনিটে ওপিডি-১ এর ৩য় তলায় ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা ও শিশুর পুষ্টি বিষয়ক ক্যাম্প’ উদ্বোধন করা হবে।

এছাড়াও, সকাল ৯টায় ইপনা-তে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর রোডস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা, বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যা ৬টায় এ ব্লকের অডিটরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। 

এসব কর্মসূচী পালনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 


আরও দেখুন: