পুলিশ প্রশাসন কথা না রাখায় বিব্রত খুলনার সিটি মেয়র : সভাপতি খুলনা বিএমএ

অনলাইন ডেস্ক
2023-03-11 19:06:23
পুলিশ প্রশাসন কথা না রাখায় বিব্রত খুলনার সিটি মেয়র : সভাপতি খুলনা বিএমএ

খুলনা বিএমএ সভাপতি ডা. বাহারুল আলম

খুলনার পুলিশ প্রশাসনের আচরণে বিব্রত হয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। আজ শনিবার (১১ মার্চ) বিকেলে নিজ ফেসবুক টাইমলাইনে এ তথ্য জানিয়েছেন খুলনা বিএমএ সভাপতি ডা. বাহারুল আলম। নিচে তাঁর ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :

আত্মস্বীকৃত অপরাধী এএসআই নাইমকে বরখাস্ত করে গ্রেপ্তার ও বিচারে সোপর্দ করা এবং ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে মিথ্যা কাউন্টার মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার জন্য খুলনার সিটি মেয়র ৭ দিন পূর্বে (০৪-০৩-২০২৩) কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহারের জন্য যে অঙ্গীকার করেছিল– পুলিশ প্রশাসন মেয়রের সেই অঙ্গীকারের প্রতি কোন শ্রদ্ধা প্রদর্শন করেনি।

আজ সকাল ১০টার সভায় মেয়র উপস্থিত থেকে অত্যন্ত বিব্রতকর অবস্থায় এ সংবাদ চিকিৎসকদের অবহিত করে। পুলিশ প্রশাসনের এরূপ আচরণের জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করে জনগণের দুর্ভোগের কথা ভেবে আরও দুই সপ্তাহ কর্মবিরতি স্থগিত রাখার অনুরোধ জানায় এবং আমাদের পরবর্তী যেকোন কর্মসূচির প্রতি অকুণ্ঠ সমর্থন ও একাত্মতা ঘোষণা করে।

সভায় উপস্থিত থেকে মেয়র তাৎক্ষণিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিএমএ খুলনার প্রতিনিধিদের আগামীকাল ১২-০৩-২০২৩ তারিখ রাত ৮টায় সাক্ষাতের সময় নির্ধারণ করে দেয়।

আজ সন্ধ্যা সাড়ে ৭টায় বিএমএ-র জরুরি সাধারণ সভায় উপস্থিত চিকিৎসকদের মতামত ও আগামীকাল স্বরাষ্ট্রমন্ত্রী কি সিদ্ধান্ত দেয় – তার উপর ভিত্তি করে কার্যকরী পরিষদের সভায় পরবর্তী কর্মসূচী নির্ধারিত হবে। মেয়রের বিদায়ের পর সভায় সকলে ঐক্যমত পোষণ করে – সরকার পেশাজীবী সংগঠন বিএমএ-র সাথে মোটেও গণতান্ত্রিক আচরণ করছে না। এহেন পরিস্থিতিতে বিএমএ-র যে কোন অগণতান্ত্রিক আচরণের জন্য সরকারই দায়ী থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনায় অপরাধী গ্রেপ্তার হয়ে বিচারে সোপর্দ হওয়ার সিদ্ধান্ত না হলে সভায় কঠোর কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারই দায়ী থাকবে।


আরও দেখুন: