সাইন্স ল্যাবে বিস্ফোরণ: ঢামেক ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১৩

অনলাইন ডেস্ক
2023-03-05 15:02:23
সাইন্স ল্যাবে বিস্ফোরণ: ঢামেক ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১৩

এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকার একটি ভবনে বিস্ফোরণে আহত ১৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পার্শ্ববর্তী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনহনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার (৫ মার্চ) সকালের এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন জানান, সায়েন্স ল্যাব এলাকা থেকে দগ্ধ হয়ে তাদের হাসপাতালে ছয়জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে জহুর আলী ৪৪ শতাংশ দগ্ধ হয়েছেন। আশা আক্তারের ৩০, আকবর আলীর ৩৭, হাফিজুর রহমানের ৮ ও আশরাফুজ্জামানের শরীরের ৬ শতাংশ দগ্ধ হয়েছে। নূরনবীর মাথায় আঘাত থাকার কারণে তাকে ঢামেকে পাঠানো হয়েছে। দগ্ধদের তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

রবিবার সকাল ১০টা ৫০ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভবনটি আংশিক ধসে পড়ে ও আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, সায়েন্স ল্যাব এলাকার বিস্ফোরণের ঘটনায় আহত সাতজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন।


আরও দেখুন: