অক্সিজেন প্ল্যান্টে অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত সহায়তায় ঘটনাস্থলে চিকিৎসক দল

অনলাইন ডেস্ক
2023-03-05 10:22:26
অক্সিজেন প্ল্যান্টে অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত সহায়তায় ঘটনাস্থলে চিকিৎসক দল

অগ্নিকাণ্ডের অল্পসময়ের মধ্যেই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুদ্দিন এর নেতৃত্বে পাঁচটি এম্বুলেন্স ও মেডিকেল টীম সেখানে উপস্থিত হয়ে আহতদের অতি দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন

চট্টগ্রামের সীতাকুন্ডের সীমা অক্সিজেন প্লান্টে ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তার জন্য সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যান সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি চিকিৎসক দল।

গতকালকের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এ সময় দগ্ধ হয়েছেন প্রায় ৩০ জন।

অগ্নিকাণ্ডের অল্পসময়ের মধ্যেই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুদ্দিন এর নেতৃত্বে পাঁচটি এম্বুলেন্স ও মেডিকেল টীম সেখানে উপস্থিত হয়ে আহতদের অতি দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। পরিচালক চট্টগ্রাম মেডিকেল হাসপাতাল এবং সিভিল সার্জন চিটাগাং সার্বিক সমন্বয় করে আহতদের চিকিৎসা প্রদান করেন।

এদিকে ঢাকা থেকে মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর এবং সচিব স্বাস্থ্যসেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় মহোদয় আহতদের সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থার নির্দেশের মাধ্যমে সার্বক্ষণিক খোঁজ রাখছেন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখা সার্বিক কার্যক্রম সমন্বয়তার মাধ্যমে, ঢাকাস্থ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউট কেও প্রস্তুত রাখা হয়েছে।

মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসক চট্টগ্রাম সার্বিক চিকিৎসা কার্যক্রম এ সন্তোষ প্রকাশ।


আরও দেখুন: