পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তারে চিকিৎসকদের স্মারকলিপি

অনলাইন ডেস্ক
2023-03-04 15:22:15
পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তারে চিকিৎসকদের স্মারকলিপি

ফৌজদারি অপরাধের বিচার আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাতে হবে

খুলনায় চিকিৎসকের ওপর হামলায় জড়িত পুলিশের এএসআই শেখ নাঈমুজ্জামানকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে স্মারকলিপি দিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজ (এফডিএসআর)।

শনিবার (৪ মার্চ) সংগঠনটির চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতি এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চিকিৎসক নির্যাতক ও মিথ্যাবাদী পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা বর্তমানে সারাদেশের ক্ষুব্ধ চিকিৎসক সমাজের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সোচ্চার এফডিএসআরের পক্ষ থেকে আমরা অবিলম্বে অভিযুক্ত নাঈমুজ্জামানকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

অভিযুক্ত কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। কিন্তু এ অন্যায় কোনো চাকুরিবিধি লঙ্ঘন নয় যে তাকে ক্লোজড করে বিভাগীয় ব্যবস্থা নিলেই সমাধান হবে। এটি ফৌজদারি অপরাধ। এর বিচার আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাতে হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহকে মারধর করেন এএসআই নাঈমুজ্জামান। এ ঘটনার প্রতিবাদে চিকিৎসকরা কর্মবিরতি পালন করে আসছিলেন, যা শনিবার দুপুরের পর থেকে এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।


আরও দেখুন: