খুলনা বিএমএ-র ডাকে চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত 

অনলাইন ডেস্ক
2023-03-02 10:07:20
খুলনা বিএমএ-র ডাকে চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত 

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহ’র ওপর হামলাকারী আসামিরা গ্রেপ্তার না হওয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার ডাকে চিকিৎসকদের কর্মবিরতি আজ বৃহস্পতিবারও (২ মার্চ) অব্যাহত রয়েছে

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহ’র ওপর হামলাকারী আসামিরা গ্রেপ্তার না হওয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার ডাকে চিকিৎসকদের কর্মবিরতি আজ বৃহস্পতিবারও (২ মার্চ) অব্যাহত রয়েছে। বুধবার (১ মার্চ) বিকাল ৫ টায় বিএমএ খুলনা শাখার কার্যকরী পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। খুলনা বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম তার নিজ ফেসবুক টাইমলাইনে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তার লেখায় বলা হয়েছে, বিএমএ খুলনা শাখার কার্যকরী পরিষদের জরুরি সভায় ৪টি সিদ্ধান্ত নেয়া হয়। সেগুলো হলো-  

১) আসামীদ্বয় গ্রেপ্তার না হওয়া পর্যন্ত খুলনা জেলা পূর্বঘোষিত সকল স্তরে চিকিৎসকদের কর্মবিরতির কর্মসূচী অব্যাহত থাকবে (জরুরি চিকিৎসা বহাল থাকবে)। আসামী গ্রেপ্তার হয়ে বিচারে সোপর্দ হলেই কেবল কর্মবিরতি প্রত্যাহার হবে ।

২) ২ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১১টায় শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল প্রাঙ্গণে চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবীতে বিক্ষোভ সমাবেশ।

৩) বিএমএ-র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য শিশুরোগীর মা অধ্যাপক ডা. নিশাত আবদুল্লার বিরুদ্ধে আজ যে মামলা করে যে হঠকারিতার পরিচয় দিয়েছে, অবিলম্বে সে মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে– আরও কঠোর কর্মসূচিতে যাবে খুলনা বিএমএ ।

৪) খুলনা বিভাগের সকল জেলা শাখা বিএমএ-কে এ আন্দোলনে সমর্থন ও সম্পৃক্ত থাকার আহ্বান জানানো হয়। বাংলাদেশের সকল প্রান্তের চিকিৎসকদের ডা নিশাত আবদুল্লাহ-র উপর সন্ত্রাসী হামলার বিচার চাওয়া ও খুলনা জেলা বিএমএ-র আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করে কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করার আহ্বান জানানো হয় ।


আরও দেখুন: