চিকিৎসককে হামলাকারীদের শাস্তির দাবি ইউএইচএফপিও ফোরামের

অনলাইন ডেস্ক
2023-03-01 15:50:47
চিকিৎসককে হামলাকারীদের শাস্তির দাবি ইউএইচএফপিও ফোরামের

চিকিৎসককে হামলাকারীদের শাস্তির দাবি জানিয়েছে ইউএইচএফপিও ফোরাম অফ বাংলাদেশ

অপারেশন চলাকালীন কর্তব্যরত সার্জনের উপর অমানবিক হামলার তীব্র নিন্দা জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের সংগঠন ইউএইচএফপিও ফোরাম অফ বাংলাদেশ। অবিলম্বে হামলাকারী পুলিশ সদস্যদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি। মঙ্গলবার (২৮ফেব্রুয়ারি ) ইউএইচএফপিও ফোরামের  সভাপতি ডা. মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক শাহ্ আলম সিদ্দিকী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে। 

সেইসাথে এই ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার ডাকা কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন তারা। 

সংগঠনের নিজস্ব প্যাডে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহ খুলনার শেখপাড়ার হক নার্সিং হোমে অপারেশন চলাকালীন পূর্বে অপারেশন করা আরেকজন রোগীর  অভিভাবক পুলিশের সাব ইন্সপেক্টর সঙ্গে আরও পুলিশ সদস্য নিয়ে জটিলতার অভিযোগ উত্থাপন করে চিকিৎসককে গুরুতর আঘাত করে। আঘাতের তীব্রতায় অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যান ডা. নিশাত আবদুল্লাহ। 

পরবর্তীতে আঘাতকারীরা অপারেশন থিয়েটার ও ক্লিনিক ভাংচুর করে আতঙ্ক সৃষ্টি করলে তাৎক্ষণিকভাবে অপারেশন বন্ধ হয়ে যায় এবং উপস্থিত অন্যান্য রোগীদের মাঝে ভীতির সঞ্চার হয়। সঙ্কটাপন্ন রোগীর অপারেশন চলার সময় কর্তব্যরত সার্জনের উপর এ রকম হামলা অত্যন্ত অমানবিক ও নিন্দনীয়।  

 334497447_2127544467451708_1330815061981568204_n


আরও দেখুন: