চিকিৎসক মারধর: প্রতিবাদে খুলনায় কর্মবিরতি বুধবার

অনলাইন ডেস্ক
2023-02-28 17:01:41
চিকিৎসক মারধর: প্রতিবাদে খুলনায় কর্মবিরতি বুধবার

গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহকে মারধর করেন পুলিশের এক এসআই

চিকিৎসককে মারধরের প্রতিবাদে খুলনার সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে আগামীকাল বুধবার (১ মার্চ) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার জন্য চিকিৎসকদের কর্মবিরতির আহ্বান জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান বিএমএ খুলনা শাখার নেতারা।

তারা বলেন, খুলনার শেখপাড়ার হক নার্সিং হোমে অপারেশন চলাকালীন সময়ে সহকারী অধ্যাপক ডা. নিশাত আব্দুল্লাহকে পুলিশের একজন এসআই তার সাঙ্গপাঙ্গ নিয়ে মারধর করা হয়। এসআই বর্তমানে সাতক্ষীরায় কর্মরত বলে আমরা জেনেছি। পূর্বে অপারেশন করা রোগীর অভিভাবক এসআই চিকিৎসকের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলে এ হামলা করেন।

কর্মস্থলের নিরাপত্তার দাবি দীর্ঘদিনের। অনিরাপদ অবস্থায় রাষ্ট্রের পক্ষে আমাদের চিকিৎসা দেওয়া খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে। রাষ্ট্র আজও কার্যকর কোনো নিরাপত্তার ব্যবস্থা করেনি। বর্তমান স্বাস্থ্যমন্ত্রী ভালোভাবে বিষয়টি জানেন। চিকিৎসক নির্যাতনের বিরুদ্ধে কখনো কোনো ফলপ্রসূ উদ্যোগ নেওয়া হয়নি। আমরা ধৈর্যের শেষ প্রান্তে আছি। কত মাইর খাইতে ভালো লাগে? বহুবার খেয়েছি। এটির অবসান হওয়া উচিত।

চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবি ও ডা. নিশাত আবদুল্লাহকে শারীরিক লাঞ্ছিতের প্রতিবাদে ১ মার্চ খুলনা জেলার সরকারি-বেসরকারি সকল স্তরে চিকিৎসকদের পূর্ণদিবস কর্মবিরতি পালনের আহ্বান করা হলো। তবে এ সময় জরুরি চিকিৎসা বহাল থাকবে বলে ঘোষণা দেন বিএমএ নেতারা।

গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নিশাত আবদুল্লাহকে মারধরের অভিযোগ উঠে পুলিশের বিরুদ্ধে।

অভিযোগে বলা হয়েছে, ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে চিকিৎসা অবহেলা অভিযোগ তুলে অপারেশন রুমে ঢুকে তাকে বেধড়ক পেটায় অপারেশন করা রোগীর অভিভাবক পুলিশের এক এসআই। এ সময় ডা. আব্দুল্লাহ মার খেয়ে অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যান। পরে অপারেশন থিয়েটার ও ক্লিনিক ভাঙচুর করে আতঙ্ক সৃষ্টি করলে, তাৎক্ষণিকভাবে অপারেশন বন্ধ হয়ে যায়।


আরও দেখুন: