যশোর নার্সিং ও মিডওয়াইফারি কলেজে দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
2023-02-22 10:38:52
যশোর নার্সিং ও মিডওয়াইফারি কলেজে দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

যশোর নার্সিং ও মিডওয়াইফারি কলেজে  ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ৩য় বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে একদিনের ওয়ার্কশপ অনুষ্ঠিত

যশোর নার্সিং ও মিডওয়াইফারি কলেজে  ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ৩য় বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে একদিনের ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। 

১৮ ফেব্রুয়ারি শনিবার ‘জেন্ডার ব্যাসড ভায়োলেন্স’ শীর্ষক দিনব্যাপী সচেতনতামূলক এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। 

এতে অংশগ্রহণ করে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ৩য় বর্ষের ৪টি দল। ৪টি দলের বিষয় সমূহ হলোঃ হিউমেন রাইটস, ধর্ষণ, ইবটিজিং এবং সম্মানহানি।

কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন যশোর  নার্সিং ও মিডওয়াইফারি কলেজের  নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ খুকু বিশ্বাস। তিনি বলেন, বাংলাদেশে জেন্ডার সমতা নিয়ে কাজ করছে সরকার। নারীর প্রতি সহিংসতা অনেকাংশে কমিয়ে এনেছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নারীর প্রতি সহিংসতা কমাতে হবে, নারীকে দিতে তাদের প্রাপ্য অধিকার। এই ওয়ার্কশপের মাধ্যমে  শিক্ষার্থীরা নারী অধিকার সম্পর্কিত তথ্যগুলো জানতে পারবে এবং নিজের অধিকার আদায় করে নিতে সচেষ্ট থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শোর  নার্সিং ও মিডওয়াইফারি কলেজের  নার্সিং ইনস্ট্রাক্টর মনোয়ারা খাতুন। তিনি শিক্ষার্থীদের মধ্যে জেন্ডার ভায়োলেন্সের  তাৎপর্য তুলে ধরেন এবং এ বিষয়ে সচেতন থাকতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। নিজেদের সচেতন থাকতে এবং মানুষকে এই বিষয়ে সবোর্চ্চ সেবা প্রদান করার জন্য উদ্বুদ্ধ করেন তিনি।

ওয়ার্কশপ সফল করতে সার্বিক তত্ত্বাবধান ও দিকনির্দেশনা প্রদান করেন যশোর  নার্সিং ও মিডওয়াইফারি কলেজের নার্সিং ইনস্ট্রাক্টর মনোয়ারা খাতুন। এছাড়াও অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা কর্মশালায় অংশ নেন। ।


আরও দেখুন: