নর্থ ইস্ট মেডিকেলে সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি চার শতাধিক

অনলাইন ডেস্ক
2023-02-20 20:04:00
নর্থ ইস্ট মেডিকেলে সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি চার শতাধিক

নর্থ ইস্ট মেডিকেল কলেজ, দক্ষিণ সুরমা, সিলেট

ছাত্রীকে উত্যক্তের ঘটনাকে কেন্দ্র করে সিলেটের দক্ষিণ সুরমাস্থ নর্থ ইস্ট মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সাথে স্থানীয় ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ৪শ’ জনকে আসামী করে দক্ষিণ সুরমা থানায় মামলা করেছে পুলিশ। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি মো. কামরুল হাসান তালুকদার। সূত্র : সিলেটভিউ২৪.কম। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোববার সন্ধ্যায় নর্থ ইস্ট মেডিকেল কলেজে অধ্যয়নরত নেপালী দুই ছাত্রী পার্শ্ববর্তী চন্ডিপুলস্থ একটি ব্যবসা প্রতিষ্ঠানে যান। সেখান থেকে ফেরার পথে স্থানীয় এক সিএনজিচালিত অটোরিকশা চালক তাদের সাথে অশোভন আচরণ ও উত্যক্ত করেন। উত্যক্তের শিকার দুই ছাত্রী বিষয়টি কলেজে গিয়ে সহপাঠীদের জানালে তারা ওই শ্রমিকের আত্মীয় স্থানীয় এক ব্যবসায়ীর কাছে বিচারপ্রার্থী হন। এসময় দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়।

একপর্যায়ে শিক্ষার্থীদের সাথে স্থানীয় ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকরা সংঘর্ষে জড়ান। ঘন্টাব্যাপী সংঘর্ষে দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার মাঈন উদ্দিন খানসহ অন্তত ৩০ জন আহত হন। সংঘর্ষ চলাকালে কয়েকটি গাড়িও ভাঙচুর হয়। 

এদিকে, ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদে সোমবার দুপুরে শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। 

দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার জানান, সংঘর্ষের ঘটনায় চারশ’ জনকে আসামী করে মামলা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্তের চেষ্টা চলছে।


আরও দেখুন: