ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি ল্যাবের ফ্রিজে মিষ্টির প্যাকেট!

অনলাইন ডেস্ক
2023-02-20 10:38:26
ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি ল্যাবের ফ্রিজে মিষ্টির প্যাকেট!

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নিউ চৌধুরী প্যাথলজি ল্যাবকে সিলগালা করাসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত

প্যাথলজি ল্যাবের ফ্রিজে সাধারণত: রি-এজেন্ট, ওষুধ, ইনজেকশনসহ অপারেশনের কাজে ব্যবহৃত জিনিসপত্র থাকার কথা। ল্যাবের ফ্রিজে পাওয়া গেছে মিষ্টির প্যাকেট। প্রতিষ্ঠানের কাগজপত্রেও আছে নানা গরমিল। এসব কারণে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নিউ চৌধুরী প্যাথলজি ল্যাবকে সিলগালা করাসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বাংলাবাজার ও চৌরাস্তায় এসব অভিযান পরিচালনা করেন তিনি। অভিযানে তাঁর সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানান, দুই কক্ষ ভাড়া নিয়ে জাভেদ হোসেন নিউ চৌধুরী প্যাথলজি ল্যাব প্রতিষ্ঠা করেন। এতে নেই কোনো টেকনিশিয়ান বা প্যাথলজিস্ট। অস্বাস্থ্যকর পরিবেশে ত্রুটিপূর্ণ মেশিনে মালিক জাভেদ হোসেন নিজেই ইসিজি, এক্সরে, ব্লাড গ্রুপিং টেস্ট করান। রেফ্রিজারেটরের মধ্যে রি-এজেন্টের সঙ্গে পাওয়া গেছে মিষ্টির প্যাকেট। এসবের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে। এছাড়াও মেয়াদোত্তীর্ন ওষুধ বিক্রির দায়ে ৩ ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।


আরও দেখুন: