রংপুরে বিশেষায়িত শিশু হাসপাতালের পথচলা শুরু

অনলাইন ডেস্ক
2023-02-16 20:02:33
রংপুরে বিশেষায়িত শিশু হাসপাতালের পথচলা শুরু

১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল উদ্বোধন

অবশেষে রংপুরে পথচলা শুরু হলো বিশেষায়িত শিশু হাসপাতালের। এই শিশু হাসপাতালের জন্য রংপুরবাসীর দাবি ছিল দীর্ঘদিনের। দাবির প্রেক্ষিতেই নগরীর সদর হাসপাতালের প্রায় দুই একর জমির ওপর অত্যাধুনিক শিশু হাসপাতালের অবকাঠামো নির্মাণ করা হয়। অনেক আগেই ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালটি ঠিকাদারি প্রতিষ্ঠান হস্তান্তর করলেও জনবল নিয়োগ না হওয়ায় শুরু করা সম্ভব হচ্ছিল না চিকিৎসাসেবা কার্যক্রম।

প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রয়োজনীয় জনবলের বন্দোবস্ত করায় রংপুর বিভাগের দীর্ঘ প্রত্যাশার এই চিকিৎসালয় মাথা তুলে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে নবনির্মিত ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতালের উদ্বোধন করেন। এ সময় তিনি আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিতের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এছাড়া রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে আর কোনো সিন্ডিকেট থাকবে না। যারা বাধা দেবে তাদের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করেন মন্ত্রী।

তিনি বলেন, হাসপাতাল মানুষের সেবার জন্য। আমরা সেই সেবা নিশ্চিত করতে চাই। রংপুর বিভাগে সর্ববৃহৎ হাসপাতাল ও সর্বোচ্চ আধুনিক যন্ত্রপাতি আছে। এরপরও কেন সেবা পাবে না মানুষ। তাই নিশ্চিত করতে চাই, যারা বাধা দেবে তাদের আমরা রাখবো না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রংপুরে ভালো সেবার উদ্দেশ্যে ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল নির্মিত হয়েছে। এখানে প্রায় ৮০ বেডে সেন্ট্রাল অক্সিজেনসহ প্রয়োজনীয় উন্নতমানের মেশিনারিজ আছে। প্রয়োজনে আরও মেশিনারিজ ও জনবল নিয়োগ করা হবে, নবনির্মিত হাসপাতালটিতে যতদ্রুত সম্ভব আনুষ্ঠানিক সেবা শুরু করা হবে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ এবিএম আবু হানিফ, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ বিমল রায়, জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও দেখুন: