জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্স ছিনতাই

অনলাইন ডেস্ক
2023-02-14 13:43:59
জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্স ছিনতাই

ওষুধসহ আসবাবপত্র সরবরাহের জন্য প্রায় ৫০ লাখ টাকার একটি দরপত্র আহ্বান করা হয়

শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্সের টেন্ডার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্প্রসারিত ভবনের দ্বিতীয় তলার ‘টেন্ডার ওপেনিং স্পট’ থেকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

টেন্ডার বাক্স ছিনতাইয়ের ১৫ থেকে ২০ মিনিট পর দুর্বৃত্তরা সেটি আবার আগের স্থানে রেখে দেন। এ ঘটনার পর টেন্ডার প্রক্রিয়া বাতিল করা হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ১৮ জানুয়ারি জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ওষুধ ও অন্যান্য আসবাবপত্র সরবরাহের জন্য প্রায় ৫০ লাখ টাকার একটি দরপত্র আহ্বান করা হয়। যে কেউ যেন টেন্ডার বাক্সে টেন্ডার রাখতে পারে, সেজন্য গত ৭ দিন টেন্ডার বাক্স রাখা ছিল। সোমবার দুপুরে টেন্ডার বাক্স খোলার কথা ছিল। হঠাৎ সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের হেড ক্লার্ক ফোন দিয়ে জানান, কয়েকজন অচেনা ব্যক্তি এসে স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্স ছিনিয়ে নিয়ে গেছে।

ডা. মাহমুদুল বলেন, টেন্ডার বাক্স ছিনতাইয়ের ১৫ থেকে ২০ মিনিট পর দুর্বৃত্তরা সেটি আবার আগের স্থানে রেখে দেন। পরে আমি টেন্ডার কমিটির সদস্যদের নিয়ে বাক্সটি চেক করে দেখি টেন্ডার বাক্সটির আংটা ভাঙা এবং ভেতরে থাকা টেন্ডারগুলো বাক্সের ভেতর নেই। সঙ্গে সঙ্গে বিষয়টি জাজিরা থানায় জানালে থানা থেকে পুলিশ ঘটনাস্থলে আসেন। স্বাস্থ্য কমপ্লেক্সের সিসিটিভি ক্যামেরা সবগুলো নষ্ট থাকায় জড়িতদের বিষয়ে কিছু জানা যায়নি।

তবে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীরা জানান, ছিনতাইকারী দলে ১০ থেকে ১২ জন ছিল। এ জন্য অচেনা ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে জাজিরা থানায় অভিযোগ দেওয়া হয়েছে। পরবর্তী বিজ্ঞপ্তির মাধ্যমে আবার টেন্ডার আহ্বান করা হবে।

জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের অভিযোগ তদন্ত করা হচ্ছে।


আরও দেখুন: