ঢাকা ডেন্টাল কলেজে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
2023-02-12 11:27:44
ঢাকা ডেন্টাল কলেজে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল

ঢাকা ডেন্টাল কলেজে ৮টি দলের অংশগ্রহণে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা ডেন্টাল কলেজ ডিবেটিং এন্ড কুইজ সোসাইটি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে অংশগ্রহণ করে ডি-৫৮ এর "টিম বহুব্রীহি" এবং ডি-৫৯ এর "টিম নন স্টপ টক"। ‘মেধাপাচার প্রতিরোধে শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন জরুরী’- শীর্ষক বিতর্কে হাড্ডাহাড্ডি যুক্তির লড়াইয়ে বিজয়ী হয়েছে ডি-৫৯ ব্যাচের দল "টিম নন স্টপ টক"।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল। বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকেরা এ সময় উপস্থিত ছিলেন। 

এছাড়াও উপস্থিত ছিলেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি এবং ডিডিসিডিকিউএস এর সহ-সভাপতি ডা. নাহিদ ইসলাম সৈকত, ডিডিসিডিকিউএস এর সহ-সভাপতি ডা. মোহাম্মদ নাহিদ হাসান। 

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ডা. রকিবুল আলম ফরহাদ, ডা. আজাদ সোহাগ ও ডা. কানিজ আজাদ আপু।

সভাপতিত্ব করেন ডিডিসি-ডিকিউএস এর সভাপতি ডা. শাহরিয়ার রহমান। উপস্থাপনা করেন নুসরাত জাহান খান আপু।

ফাইনাল ডিবেটের স্পিকার এর দায়িত্ব পালন করেন কুইজ সম্পাদক ও আন্ত:ব্যাচ বিতর্ক ২০২৩ এর কো-অডিনেটর শাহাজালাল। স্পিকার ও কো- অডিনেটরের দায়িত্ব পালন করেন উপদপ্তর সম্পাদক মো. রিপন আলী। 
বিজয়ী এবং বিজিত উভয় দলকে অসংখ্য শুভেচ্ছা এবং প্রাণঢালা অভিনন্দন।

উল্লেখ্য, ঢাকা ডেন্টাল কলেজ ডিবেটিং এন্ড কুইজ সোসাইটি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিতর্কে অংশ নেয় মোট আটটি দল।

প্রথম রাউন্ডে বিতর্কের বিষয় ছিল, বাজেটে বরাদ্ধ বৃদ্ধি নয়, বরং জনসচেতনতাই পারে সুস্বাস্থ্য নিশ্চিত করতে। সেমিফাইনালে বিতর্কের বিষয় ছিল, এই সংসদ মনে করে ডেন্টাল বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি। এবং ফাইনালে বির্তকের বিষয় ছিল, মেধাপাচার প্রতিরোধে শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন জরুরী।


আরও দেখুন: