স্বল্প খরচে ক্যান্সারের চিকিৎসা গণস্বাস্থ্যে

অনলাইন ডেস্ক
2023-02-04 18:21:48
স্বল্প খরচে ক্যান্সারের চিকিৎসা গণস্বাস্থ্যে

বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষ্যে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য হাসপাতালের সামনে ক্যানসার বিভাগ কর্তৃক র‌্যালি ও ধানমন্ডির বিভিন্ন সড়কে প্রচারপত্র বিতরণ

ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য হাসপাতালের ক্যান্সার সেন্টারে অল্প খরচে নিরাপদ পদ্ধতির ক্যান্সার চিকিৎসা করা হয়ে থাকে। আজ শনিবার ( ৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য হাসপাতালের সামনে ক্যান্সার বিভাগ কর্তৃক র‌্যালি ও ধানমন্ডির বিভিন্ন সড়কে বিতরণ করা প্রচারপত্রে এ তথ্য জানানো হয়েছে। 

প্রচারপত্রে বলা হয়েছে, বাংলাদেশের মধ্যে কেবল গণস্বাস্থ্য ক্যান্সার সেন্টারে ইলেকট্রনিক ব্রাকিথেরাপী মেশিনের সাহায্যে ক্যান্সারের চিকিৎসা করা হয়। তাই ক্যান্সার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার কোন প্রয়োজন নেই।

এতে আরও বলা হয়েছে, গণস্বাস্থ্যের চিকিৎসা খরচ দেশের যে কোন হাসপাতালের চেয়ে কম। কেমোথেরাপি ও ক্যানসারের অপারেশনসহ সকল প্রকার চিকিৎসা এখানে করা হয়। কোন সিরিয়াল বা মাধ্যমের প্রয়োজন নেই। এ কারণে সরাসরি ধানমন্ডি গণস্বাস্থ্য হাসপাতালের ৭ম তলায় ক্যানসার বিভাগে চলে আসতে রোগী ও স্বজনদের প্রতি আহ্বান জানানো হয়েছে প্রচারিত লিফলেটে। 

র‌্যালিতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. বদরুল হক,  হাসপাতালের অনকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা: মোঃ খোরশেদ আলম, শিশু ও ক্যান্সার বিভাগের অধ্যাপক ডা: কর্নেল (অব:) শরমিন আরা ফেরদৌসী, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সাইদ-উজ-জামান অপু, অনকোলজি বিভাগের মেডিকেল অফিসার ডা: রাশেদা কানিজ তন্বীসহ অনেকে। 


আরও দেখুন: