কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
2023-02-03 17:36:50
কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিনামূল্যে দেশের মানুষকে স্বাস্থ্যসেবা দিতে চিকিৎসা খাতে কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে সরকার। চিকিৎসা সেবায় সাধারণ মানুষের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে স্বাস্থ্যকর্মীদের আরও নিবেদিত হওয়ার আহ্বান জানান তিনি। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধায় সিলেট বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, সরকারি টেস্টিং মেশিন থাকতেও যদি রোগীকে বাইরে পরীক্ষা করতে পাঠানো দেশের মানুষের সাথে প্রতারণার সামিল। সরকারি হাসপাতালে আসা প্রতিটি মানুষের চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানান তিনি। 

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, সিলেটে ক্যান্সার, কিডনি, লিভার চিকিৎসার জন্য ১৫ তলাবিশিষ্ট হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালের ৯০০ বেডের সাথে নতুন করে আরও ৫০০ বেড যুক্ত করা হচ্ছে। পুরাতন ৪টি ডায়ালাইসিস বেডের সাথে নতুন করে ১০টি বেডের ডায়ালাইসিস ইউনিট বাড়ানো হচ্ছে। একটি বার্ন ও প্লাস্টিক ইনস্টিটিটিউট করা হচ্ছে। এসব কাজ সম্পন্ন করা গেলে সিলেটের স্বাস্থ্যসেবার মান নতুনভাবে দৃষ্টিগোচর হবে বলে জানান তিনি। 

মন্ত্রী আরও বলেন, চিকিৎসা সেবায় আরও গতি আনতে টেকনোলজিস্টসহ অন্যান্য স্বাস্থ্য সহযোগী পদে নতুন করে লোকবল নিয়োগের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। চিকিৎসক, নার্সদের কাজের প্রতি আরও মনোযোগী হতে হবে। মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারলেই সরকারের লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়ন হবে বলে জানান তিনি।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন, ১৫ তলাবিশিষ্ট ক্যান্সার হাসপাতাল নির্মাণ কাজ পরিদর্শনসহ সিলেটের বিভিন্ন স্বাস্থ্যখাতের সেবাগুলো সরেজমিনে ঘুরে দেখেন ও চিকিৎসার খোঁজ নেন।


আরও দেখুন: