রাব্বানীর মাথায় ধোঁয়া ওঠার কারণ জানতে মেডিকেল টিম গঠন

অনলাইন ডেস্ক
2023-01-31 17:54:46
রাব্বানীর মাথায় ধোঁয়া ওঠার কারণ জানতে মেডিকেল টিম গঠন

কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথা দিয়ে অনবরত ধোঁয়া বের হয় নাটোরের বাগাতিপাড়া উপজেলার চকগাজীপুর গ্রামের বাসিন্দা গোলাম রাব্বানীর

কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথা দিয়ে অনবরত ধোঁয়া বের হয় নাটোরের বাগাতিপাড়া উপজেলার চকগাজীপুর গ্রামের বাসিন্দা গোলাম রাব্বানীর। এই বিস্ময়কর ও বিরল ঘটনা পরীক্ষা-নিরীক্ষা করতে সোমবার (৩০ জানুয়ারি) তিন সদস্যের মেডিকেল টিম গঠন করেছেন সিভিল সার্জন ডা. রোজি আরা। সূত্র : ঢাকাপোস্ট। 

টিমের প্রধান করা হয়েছে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাককে। অন্য দুই সদস্য হলেন- স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিসিন বিশেষজ্ঞ ডা. এএইচএম আনিসুজ্জামান পিয়াস এবং আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানুর রহমান। মাথা দিয়ে ধোঁয়া বের হওয়ার কারণ খুঁজে দেখতে আগামীকাল বুধবার গোলাম রাব্বানীর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করবেন মেডিকেল টিম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক জানান, সম্প্রতি বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের চকগাজিপুর গ্রামের গোলাম রাব্বানীর পান খেলে মাথা দিয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় নাটোরের সিভিল সার্জন ডা. রোজি আরার নির্দেশে তিন সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। 

তিনি আরও জানান, কাঁচা সুপারিতে এমন উপাদান আছে যা শরীরে অতিরিক্ত উত্তাপ সৃষ্টি করে। সেই উত্তাপ বের করে দিতে জলীয় বাষ্পের সৃষ্টি হয়। সে কারণে অতিরিক্ত ঘাম হয়। পরীক্ষা-নিরীক্ষার পরই এ বিষয়ে সুনির্দিষ্টভাবে বলা যাবে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে নাটোরের সিভিল সার্জন ডা. রোজী আরা খাতুন বলেন, কাঁচা সুপারি দিয়ে পান খেলে নানা শারীরিক উপসর্গ দেখা দেয়। শরীরে দ্রুত তাপমাত্রা বেড়ে যায়। তবে মাথা দিয়ে ধোঁয়া বের হওয়াটা অস্বাভাবিক মনে হচ্ছে। এ কারণে ‘ধোঁয়া মানব’ হিসেবে পরিচিতি রাব্বানীর শরীরিক পরীক্ষা-নিরীক্ষায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। 


আরও দেখুন: