রাজশাহী হয়ে উঠছে স্বাস্থ্য নগরী

অনলাইন ডেস্ক
2023-01-29 14:31:12
রাজশাহী হয়ে উঠছে স্বাস্থ্য নগরী

রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে স্বাস্থ্যসেবা সংক্রান্ত পাঁচটিসহ ৩১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন

শিক্ষা নগরী হিসেবে খ্যাতি রাজশাহীর। সবুজ প্রকল্প বাস্তবায়নে খেতাব পেয়েছে পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব নগরীর। এবার রাজশাহীকে স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলছে সরকার।

এরই অংশ হিসেবে রবিবার (২৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবার পাঁচটি প্রতিষ্ঠান উদ্বোধন করবেন। শনিবার (২৮ জানুয়ারি) ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে উদ্বোধন হবে রাজশাহী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, সরকারি শিশু হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজের প্রশাসনিক ভবন, মাল্টিপারপাস ভবন নির্মাণের কাজ ও রাজশাহী সিভিল সার্জন কার্যালয়।

রাজশাহী সফরে আওয়ামী লীগের জনসভায় অংশ নিয়ে ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যার মধ্যে স্বাস্থ্যখাতে সম্পর্কিত বেশ কিছু স্থাপনাও রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানান, পাঁচ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে আসছেন। তিনি স্বাস্থ্যখাতে অবদান রাখার মতো বেশ কিছু স্থাপনাসহ ৩১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। রাজশাহীতে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি হাসপাতাল উদ্বোধন করবেন। শিশুদের চিকিৎসার জন্য একটি শিশু হাসপাতাল ছাড়াও জেলা সিভিল সার্জন কার্যালয় ও হার্ট ফাউন্ডেশন হাসপাতাল উদ্বোধন করবেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। উন্নয়নের ছোঁয়ায় রাজশাহীও বদলে গেছে। শিক্ষা, স্বাস্থ্যক্ষেত্রসহ প্রশস্ত সড়ক, পরিচ্ছন্ন পরিবেশ, আলোকায়ন এবং সর্বক্ষেত্রেই রাজশাহী মহানগরীর উন্নয়ন হয়েছে, যার সুফল পাচ্ছেন এ অঞ্চলের মানুষ।


আরও দেখুন: