ওসমানী হাসপাতালে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নার ও নতুন দুটি ইউনিট চালু

অনলাইন ডেস্ক
2023-01-28 11:37:06
ওসমানী হাসপাতালে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নার ও নতুন দুটি ইউনিট চালু

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নার এবং আইসিইউ-৩ ও এনসিডিসি ইউনিট উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নার এবং আইসিইউ-৩ ও এনসিডিসি ইউনিট উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 


শুক্রবার (২৭ জানুয়ারি) উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইসিইউ-৩ ইউনিট এ অঞ্চলের মানুষের- বিশেষ করে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে মূল্যবান অবদান রাখবে। অবদান রাখবে এনসিডিসি ইউনিটও।

 


এ সময় হাসপাতালটির উপর চাপ কমাতে এবং সিলেটবাসীর স্বাস্থ্যসেবার বিস্তৃতি ঘটাতে ওসমানী হাসপাতালের দ্বিতীয় শাখার কাজ দ্রুত শুরু করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগিদ দেন পররাষ্ট্রমন্ত্রী। 

 


তিনি এর জন্য জমি অধিগ্রহণের কাজ দ্রুত শুরুর নির্দেশনা দেন। মন্ত্রী বলেন, এটি হয়ে গেলে সিলেটবাসীকে আর বিদেশে চিকিৎসার জন্য যেতে হবে না। এতে যেমন বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে তেমনি মানুষের জীবনও অনেক সুরক্ষিত হবে।


পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বৃহত্তর সিলেটের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এসময় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকসহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আরও দেখুন: