টেলি মেডিসিন সেবার আওতায় সেন্টমার্টিন দ্বীপ

অনলাইন ডেস্ক
2023-01-27 12:52:40
টেলি মেডিসিন সেবার আওতায় সেন্টমার্টিন দ্বীপ

সেন্টমার্টিন ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে টেলি মেডিসিন সেবার উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম

সেন্টমার্টিনের ১০ হাজার বাসিন্দাকে উন্নত চিকিৎসা সেবার আওতায় আনতে চালু  হলো টেলি মেডিসিন সেবা।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে সেন্টমার্টিন ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে টেলি মেডিসিন সেবার উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।


টেলিমেডিসিন সেন্টার উদ্বোধন করেই স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের সাথে সরাসরি যুক্ত হয়ে টেলিমেডিসিন কার্যক্রম শুরু করেন তিনি। এসময় দেশের অন্যান্য টেলিমেডিসিন সেন্টারসমূহ লক্ষ্মীপুর, বিএসএমএমইউ, কুষ্টিয়া ও রাজশাহী মেডিকেল কলেজের সাথে সংযুক্ত হয়ে প্রায় ৫ টি রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে সেবা প্রদান করেন অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।


টেলিমেডিসিন কার্যক্রম শেষে হাসপাতালের বহির্বিভাগ, অন্তঃবিভাগ, ইপিআই বিভাগ, পুষ্টি বিভাগ পরিদর্শন করেন এবং হাসাপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্য সেবাকর্মী ও আগত রোগীদের সাথে মতবিনিময় করেন তিনি।


পরিদর্শন শেষে মহাপরিচালক হাসপাতালে আয়োজিত একটি মতবিনিময় সভায় যোগ দেন। সেখানে তিনি চিকিৎসক, স্বাস্থ্য সেবাকর্মী, কর্মচারী ও উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এসময় তিনি হাসপাতালে সর্বদা চিকিৎসকের উপস্থিতি নিশ্চিতের পাশাপাশি একটি নৌ এ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকার ব্যাপারে আশ্বস্ত করেন। 


এসময় উপস্থিত ছিলেন কক্সবাজারের সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আলী এহসান, কুতুবদিয়ার  ইউএইচএফপিও ডাঃ গোলাম মোস্তফা নাদিম, চকরিয়ার ইউএইচএফপিও ডাঃ শোভন দত্ত এবং সদরের ইউএইচএফপিও ডাঃ টিটু চন্দ্র সেন। 


এছাড়াও ননগভমেন্ট অর্গানাইজেশন আরটিএম এর প্রতিনিধি দল ও সেন্টমার্টিন ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। 


আরও দেখুন: