স্টাফ নার্স ও আয়া দিয়ে সিজার অপারেশন হতো হাসপাতালটিতে

অনলাইন ডেস্ক
2023-01-25 19:30:56
স্টাফ নার্স ও আয়া দিয়ে সিজার অপারেশন হতো হাসপাতালটিতে

হবিগঞ্জের ‘দি জাপান-বাংলাদেশ হাসপাতাল’ নামের একটি বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

এনেস্থেসিওলজিস্ট ও বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াই কেবল স্টাফ নার্স ও আয়া দিয়ে সিজার অপারেশন করা হতো হাসপাতালটিতে। এ ধরনের নানা অপরাধের দায়ে আজ বুধবার (২৫ জানুয়ারি) হবিগঞ্জের ‘দি জাপান-বাংলাদেশ হাসপাতাল’ নামের একটি বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সূত্র: সিলেটভিউ২৪.কম। 

ভ্রাম্যমান আদালত সূত্রে পত্রিকাটি লিখেছে, একজন রোগীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার  দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে সেখানে নেই কোন এনেস্থেসিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন। আছে কেবল স্টাফ নার্স ও আয়া। 

পরে ভ্রাম্যমান আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন এসে বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। দন্ডপ্রাপ্ত আরিফুল ইসলামকে তাৎক্ষণিকভাবে  কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক জানান, দি-জাপান বাংলাদেশ হাসপাতালের নিজস্ব কোন চিকিৎসক ও নার্স নেই। এছাড়াও লাইসেন্সও নবায়ন নেই হাসপাতালটির। যে কারণে আমি নিজে বাদী হয়ে মালিক ও কর্মকর্তাদের নামে মামলা দায়ের করেছি।


আরও দেখুন: