ফুটপাতে সন্তান জন্ম, হাসপাতালে নিল পুলিশ

অনলাইন ডেস্ক
2023-01-24 15:33:37
ফুটপাতে সন্তান জন্ম, হাসপাতালে নিল পুলিশ

এসআই মোস্তফা কামাল যতক্ষণ ঘটনাস্থলে পৌঁছান, ততক্ষণে ফুটপাতেই সন্তানের জন্ম দেন ওই নারী

চট্টগ্রাম নগরীর জামালখান এলাকায় প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। তা দেখে জরুরি সেবা ৯৯৯ এ কল দেন এক শিক্ষার্থী। কোতোয়ালি থানার এসআই মোস্তফা কামাল যতক্ষণ ঘটনাস্থলে পৌঁছান, ততক্ষণে ফুটপাতেই ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী। পরে পুলিশ সদস্যরা মা ও নবজাতককে হাসপাতালে ভর্তি করেন।

সোমবার (২৩ জানুয়ারি) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এসআই মোস্তফা কামাল জানান, রাতে টহলের সময় খবর পান তারা। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই নারী ও নবজাতককে হাসপাতালে নিয়ে যায়।

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) অতনু চক্রবর্তী জানান, সন্তানকে জন্ম দেওয়ার সময় মায়ের প্রচুর রক্তক্ষরণ হয়েছে। সন্তানেরও ওজন কম। হাসপাতালে তাদের ওষুধসহ অন্যান্য খরচ পুলিশের পক্ষ থেকে দেওয়া হচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও ৯৯৯ এ কল করা চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের শিক্ষার্থী প্রান্ত শর্মা জানান, বন্ধুদের সঙ্গে আড্ডা শেষে আন্দরকিল্লায় ফুটপাত দিয়ে বাসায় ফিরছিলেন। এ সময়  ফুটপাতে এক নারীর চিৎকার শুনতে পান। কাছে গিয়ে বিষয়টি বুঝতে পেরে ৯৯৯ এ কল করে পুলিশের সহায়তা চান।

২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১০টায় আকবর শাহ থানার তৎকালীন ওসি মোহাম্মদ আলমগীর নগরের কর্নেলহাট এলাকার একটি ডাস্টবিন থেকে এক নবজাতককে উদ্ধার করেছিলেন।

একুশের প্রথম প্রহরের আগে শিশুটিকে উদ্ধার করার কারণে নাম রাখা হয়েছিল ‘একুশ’। পরে আদালতের মাধ্যমে একুশকে এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়।

বর্তমানে শিশুটি তাঁদের কাছে লালিত–পালিত হচ্ছে। এরপর আরও সাতটি শিশু উদ্ধার করা হয়। আদালতের মাধ্যমে তাদের দত্তক নেন নিঃসন্তান দম্পতিরা।


আরও দেখুন: