নরমালে চার সন্তান জন্ম, পরে একজনের মৃত্যু

অনলাইন ডেস্ক
2023-01-21 14:20:22
নরমালে চার সন্তান জন্ম, পরে একজনের মৃত্যু

এ দম্পতির ঘরে আরও পাঁচ সন্তান আছে, তাদের তিনটি মেয়ে ও দুটি ছেলে

জামালপুর জেনারেল হাসপাতালে স্বাভাবিক প্রসবে (নরমাল ডেলিভারি) একসঙ্গে চার সন্তানের জন্ম দেন দোলেনা খাতুন (৩৫)। এর মধ্যে তিনটি মেয়ে ও একটি ছেলে। পরে ছেলে নবজাতকটি মারা যায়। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে হাসপাতালটির প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

গৃহবধূ দোলেনা খাতুন ইসলামপুর উপজেলার পোড়ারচর মধ্যপাড়া গ্রামের কৃষক মোহাম্মদ সাজু মিয়ার স্ত্রী। এ দম্পতির ঘরে আরও পাঁচ সন্তান আছে, তাদের তিনটি মেয়ে ও দুটি ছেলে।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক (এডি) মাহফুজুর রহমান জানান, প্রসবব্যথা নিয়ে ওই গৃহবধূ প্রসূতি ওয়ার্ডে ভর্তি হন। স্বাভাবিকভাবে একে একে চার সন্তানের জন্ম দেন। পরে ছেলেসন্তানটি মারা যায়। বর্তমানে মা ও তিন নবজাতক মেয়ে সুস্থ আছে।

২০০২ সালে পারিবারিকভাবে মোহাম্মদ সাজু মিয়া ও দোলেনা খাতুনের বিয়ে হয়। সাজু পেশায় কৃষক। দোলেনা গৃহিণী। বিয়ের দেড় বছরের মাথায় একটি কন্যাসন্তানের জন্ম দেন দোলেনা। এর দুই বছর পর আরও একটি কন্যাসন্তান হয়। ২০১৮ সালের মধ্যে আরও তিনটি সন্তান আসে তাদের ঘরে।

এই তিন সন্তানের মধ্যে একটি মেয়ে ও দুটি ছেলে। ছেলে দুটি সবার ছোট। তিন মেয়ের মধ্যে দুজনের বিয়ে হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে তিন মেয়ে ও এক ছেলেসন্তানের জন্ম দেন দোলেনা।


আরও দেখুন: