ইজতেমায় মুসল্লিদের সেবায় র‍্যাবের চিকিৎসা কেন্দ্র

অনলাইন ডেস্ক
2023-01-14 11:21:07
ইজতেমায় মুসল্লিদের সেবায় র‍্যাবের চিকিৎসা কেন্দ্র

বিশ্ব ইজতেমার নিরাপত্তার পাশাপাশি আগত ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব)

বিশ্ব ইজতেমার নিরাপত্তার পাশাপাশি আগত ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব)। চিকিৎসা কেন্দ্র হতে ইজতেমার মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হচ্ছে। 

চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিকেল সেন্টারের মোবাইল নম্বরে (০১৭৭৭৭২০০৪৫) যোগাযোগ করলে নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বরত র‌্যাব কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। 

ডক্টর টিভি অনলাইনকে তিনি আরও জানান, সেন্টারটিতে সার্বক্ষণিক একজন মেডিকেল অফিসার রোগীদের চিকিৎসা পরামর্শ দিচ্ছেন। ৩ শিফটে মোট ৩ জন মেডিকেল অফিসার দায়িত্ব পালন করছেন। এছাড়াও, চিকিৎসকের সহকারি হিসেবে প্রতি শিফটে ৫ জন মেডিকেল অ্যাসিস্ট্যান্ট কাজ করছেন।    

র‌্যাবের দেয়া তথ্য অনুযায়ী, কেন্দ্রটিতে ইজতেমায় আসা মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য পোর্টেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে।  

এছাড়াও সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা আছে র‌্যাবের চিকিৎসা কেন্দ্রে। 


আরও দেখুন: