দুপুরে নবজাতক চুরি, রাতে নিজেই সন্তান প্রসব

ডক্টর টিভি রিপোর্ট
2023-01-13 15:24:08
দুপুরে নবজাতক চুরি, রাতে নিজেই সন্তান প্রসব

নবজাতক চুরি করা তানিয়া বৃহস্পতিবার রাতেই একটি মেয়ে সন্তান জন্ম দিয়েছেন

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে চুরি যাওয়া এক নবজাতককে অভিযান চালিয়ে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সোয়া ৫টা পর্যন্ত এ অভিযান চলে। পরে সদর উপজেলার সিন্দুরা এলাকা থেকে নবজাতককে উদ্ধার করা হয়। এ ঘটনায় তানিয়া নামে এক নারীকে আটক করা হয়েছে। সিন্দুরা গ্রামের নিয়াজ আহমেদের স্ত্রী।

শিশুটির স্বজনদের বরাতে ওসি জানান, সদর উপজেলার তেলিনগর গ্রামের নির্মাণ শ্রমিক ফরিদ মিয়ার স্ত্রী রেখা আক্তার তিন দিন আগে জেলা সদর হাসপাতালে ছেলে সন্তানের জন্ম দেন। এ দম্পতির ঘরে আগেও এক ছেলে সন্তান রয়েছে।

বৃহস্পতিবার তানিয়া এসে নবজাতকের ঠান্ডা লেগেছে বলে রেখাকে জানায়। এ সময় নবজাতকটিকে নিজ খরচে ভালো চিকিৎসক দেখানোর আশ্বাসও দেন তিনি। রেখার স্বামী দরিদ্র হওয়ায় তিনি এ প্রস্তাবে রাজি হন।

এরপর রেখাকে ৫০০ টাকা দিয়ে ফল কিনে আনতে বলে এবং ছেলেকে চিকিৎসক দেখিয়ে আনার কথা বলে তাকে নিয়ে তানিয়া হাসপাতাল থেকে বের হয়ে যান বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, খবর পেয়ে পুলিশের একাধিক দল নবজাতকটিকে উদ্ধারে অভিযানে নামে। পরে স্বর্ণের দোকানের সিসি ক্যামেরার ফুটজে দেখে এবং প্রযুক্তির সাহায্যে তানিয়াকে শনাক্ত করে বাড়ি থেকে নবজাতকসহ আটক করা হয়।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. ওয়াহিদুজ্জামান বলেন, ‌আমাদের নিরাপত্তা ব্যবস্থায় কোনো ঘাটতি নেই। তবু বিষয়টি খতিয়ে দেখা হবে। কারও গাফিলতি পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নবজাতক চুরি করা তানিয়া বৃহস্পতিবার রাতেই একটি মেয়ে সন্তান জন্ম দিয়েছেন। রাত ১১টার দিকে তার সিজার অপারেশন করা হয়। মা ও নবজাতক সুস্থ আছেন বলে জানা ওসি।


আরও দেখুন: