টানা দ্বিতীয় মেয়াদে স্বাস্থ্যের ডিজি অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম

অনলাইন ডেস্ক
2023-01-10 19:31:52
টানা দ্বিতীয় মেয়াদে স্বাস্থ্যের ডিজি অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম

অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সেবা বিভাগের মহাপরিচালক পদে পুনরায় দুই বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ পেলেন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। 

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নিয়োগ  আদেশ দেয়া হয়েছে।

জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন-২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে ইতোপূর্বে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে (কোড নম্বর ৩৮০১৩) যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

এতে আরও বলা হয়, পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে পূর্বের চুক্তিপত্রের শর্তাবলি অপরিবর্তিত রেখে পুনরায় সরকারের সঙ্গে চুক্তিপত্র সম্পাদন করতে হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে। 

উল্লেখ্য, অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) দশম ব্যাচের কর্মকর্তা। ২০২০ সালের ২৬ জুলাই অধিদপ্তরের মহাপরিচালকের পদে তাঁকে নিয়োগ দেয়া হয়। তাঁর স্বাভাবিক চাকরির মেয়াদ শেষ হয় একই বছরের ৩১ ডিসেম্বর। এরপর তাঁর মেয়াদ বৃদ্ধি করে ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।


আরও দেখুন: